দুর্দশায় পড়া পরিবারের পাশে চাঁপাইনবাবগঞ্জের এসপি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ আগস্ট ২০১৭, ১৭:২৫ | প্রকাশিত : ২৮ আগস্ট ২০১৭, ১৬:৫৭

‘কঠিন জীবনযুদ্ধে নেকবর-রিজিয়া দম্পতি’ শিরোনামে ৯ আগস্ট ঢাকাটাইমসে একটি সংবাদ প্রচার হয়। ওই সংবাদটি দেখে চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম তাদের পরিবারকে একটি চার্জারভ্যান দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেন। আর পবিত্র ঈদুল আজহার জন্য ওই দম্পতির তিন প্রতিবন্ধী মেয়ের জন্য নগদ ৫ হাজার টাকা দেন।

সোমবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে এসব দেয়া হয়।

পুলিশ সুপার টি.এম মোজাহিদুল ইসলাম ঢাকাটাইমসকে জানান, এক জীবনযুদ্ধ চালিয়ে যাচ্ছেন নেকবর আলী ও রিজিয়া বেগম দম্পতি। তাদের এক মেয়ের বয়স ২৬, আরেক মেয়ের বয়স ২৩ ও অপরটির বয়স ১৯। তারা তিনজনই জন্মের পর শারীরিক, মানসিক ও বাকপ্রতিবন্ধী। তিনটি সন্তানেরই হাত-পা বিকলাঙ্গ। হাঁটা চলারও নেই কোনো শক্তি। এছাড়াও তারা ধীরে ধীরে নানা রোগে আক্রান্ত হচ্ছে। আর এক কঠিন জীবনযুদ্ধে তাদের পরিবারটি।

পুলিশ সুপার জানান, ঢাকাটাইমসের মাধ্যমে এই পরিবারটি সন্ধান পাই এবং এই তিন প্রতিবন্ধী মেয়ের পরিবারটিকে একটি চার্জারভ্যান ও সামান্য কিছু টাকা দিতে তাদের পাশে দাঁড়াতে পেরে নিজে ভাল লাগছে। যাতে করে তাদের বাবা এই ভ্যানটি ভাড়া কিংবা নিজে পরিচালনা করে অর্থ উপার্জন করতে পারেন। আর নগদ টাকা তাদের তিন প্রতিবন্ধীদের জন্য ঈদে খরচ করার জন্য।

এই পরিবারটির পাশে সমাজের বিত্তবানদের দাঁড়াতে এই পুলিশ কর্মকর্তা আহ্বানও জানান।

তিন প্রতিবন্ধীর বাবা নেকবর আলী ঢাকাটাইমসকে জানান, চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপারকে আমি চিনতাম না। কিন্তু ঢাকাটাইমসের চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি এই সুযোগ করে দেবার জন্য ও ঢাকাটাইমসের পরিবারের সকল সদস্যকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে পুলিশ সুপার টিএম মোজাহিদ ইসলামকেও ধন্যবাদ জানাচ্ছি। তিনি আমার প্রতিবন্ধী পরিবারের পাশে এসে দাঁড়িয়েছেন।

তিন প্রতিবন্ধীর মা রেজিয়া বেগম ঢাকাটাইমসকে জানান, হামি খুবই আনন্দিত- পুলিশ সুপারের ভ্যানটি ও টাকা পেয়ে। ভ্যানটি পেয়ে মনে হচ্ছে হামাদের খাদ্যের চাক্কা চলতে শুরু কললো। বলতে বলতেই তিনি কান্নায় ভেঙে পড়েন।

এই সময় উপস্থিত ছিলেন- অতিরিক্তি পুলিশ সুপার মাহবুব আলম খান, অতিরিক্তি পুলিশ সার্কেল ওয়ারেছ আলী মিঞা, অবসরপ্রাপ্ত সহকারী পুলিশ সুপার শহীদ সুকরানা ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সবের রেজা আহম্মেদসহ অন্যান্য কর্মকর্তা।

(ঢাকাটাইমস/২৮আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :