মহাসড়কে যানজট কমেছে: কাদের

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ আগস্ট ২০১৭, ১৭:২১ | প্রকাশিত : ২৮ আগস্ট ২০১৭, ১৭:০১

মহাসড়ক মেরামত হওয়ায় ঈদে ঘরমুখো মানুষরা এখন আর আগের মত দুঃসহ যানজটে ঘরমুখো মানুষদেরকে ভুগতে হচ্ছে না বলে দাবি করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘সারাদেশে কোথাও আগের তুলনায় যানজট নেই।’

সোমবার দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতা এলাকায় ঢাকা-সিলেট মহাসড়ক, এশিয়ান হাইওয়ে বাইপাস সড়ক ও ভুলতা ফ্লাইওভার পরিদর্শনে এসে মন্ত্রী এই মন্তব্যে করেন।

গত এপ্রিল থেকে থেমে থেমে বৃষ্টিতে দেশের বিভিন্ন মহাসড়কে তৈরি হয় খানা-খন্দক। ঈদে এসব সড়ক ধরে বাড়ি ফেরা নিয়ে উদ্বেগ তৈরি হলে গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে সড়ক সংস্কার কাজ শুরু করে সড়ক ও জনপথ বিভাগ। সড়ক সংস্কারে ২৪ ঘণ্টা কাজ করার নির্দেশ দিয়ে সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী ও কর্মকর্তাদের ছুটি বাতিল করে সরকার। আর গত এক সপ্তাহ ধরে প্রতিদিন দেশের দুই প্রধান মহাসড়ক ঢাকা-চট্টগ্রাম এবং ঢাকা-টাঙ্গাইলে দীর্ঘ যানজটের খবর আসলেও আজ সোমবার পরিস্থিতির অনেক উন্নতি হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, ‘ঈদে ঘরমুখো যাত্রীদের সেবায় মহাসড়কে বিপুল পরিমাণ জনবল কাজ করছে। ঈদে নিশ্চিন্ত ভ্রমন রক্ষায় মহাসড়কগুলোও মেরামত করা হয়েছে। ফলে এবার ঈদেও মানুষজন শান্তিতে তার গন্তব্যে পৌছতে পারবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের বলেন, দেশের দুই একটি স্থানে গাড়ি বিকল হয়ে যানজট সৃষ্টি হলেও আইন শৃংখলা বাহিনী মোতায়েন থাকায় তা দীর্ঘস্থায়ী হয় না। তিনি বলেন, ‘সাময়িক যানজটগুলোর কারণ উদঘাটন করে দ্রুত নিরসনের জন্য সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশনা দেয়া আছে। এতে কারো অবহেলার কথা শুনতে পেলে তাৎক্ষনিক ব্যবস্থা নেয়া হবে।’

মন্ত্রী বলেন ভুলতা ফ্লাইওভার আগামী বছরের জুনের আগেই উদ্বোধন করা হবে। এই প্রকল্পের প্রায় ৮০ ভাগ কাজ শেষ হয়েছে। গার্ডার বসানো হলেই এখানকার সাময়িক যে সমস্যাগুলো রয়েছে তা শেষ হবে। নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী, উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি আলম নীলা, জেলা ট্রাফিক বিভাগের সহকারী পুলিশ সুপার আব্দুর রশিদ, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসমাইল হোসেন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/২৮আগস্ট/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :