মিরপুরে ড্রাইভিং সিটেই বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ আগস্ট ২০১৭, ১৭:৩৯

প্রথম ইনিংসে বাজে শট খেলে আউট হয়েছেন। দ্বিতীয় ইনিংসে মাথা ঠাণ্ডা রেখেই খেলছিলেন। মনে হচ্ছিলো লম্বা ইনিংস খেলবেন সৌম্য। কিন্তু দিনের খেলা যখন মাত্র ১.৫ ওভার বাকি, যখন দরকার ছিল মাথা ঠাণ্ডা রাখা, ১১টা বল দেশেশুনে পার করে দেওয়া, তখন মাথাটা কেন যেন গরম করে ফেললেন সৌম্য।

আগারের বলে বড় শট খেলতে গিয়ে সীমানার কাছাকাছি ক্যাচ তুলে দেন সৌম্য, যার মোটেও দরকার ছিল না। উসমান খাজা সেখানে ছিলেন প্রস্তুত। প্রথম টেষ্টায় ধরতে পারলেন না, ধরতে পারলেন না দ্বিতীয় প্রচেষ্টায়ও। ক্যাচটা ধরলেন তৃতীয় প্রচেষ্টায়, বল ঠিক মাটিতে পড়ার আগ মুহূর্তে। ১৫ রান করে হতাশায় বিদায় নিলেন সৌম্য।

বিনা উইকেটে দিন শেষ করার যখন প্রস্তুতি চলছিল, তখন আস্মিকভাবে এক উইকেট হারিয়ে মলিন মুখে দিন শেষ করতে হলো টাইগারদের। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের রান এক উইকেটে ৪৫। বাংলাদেশ এগিয়ে থাকলো ৮৮ রানে। হাতে নয় উইকেট। এই নয় উইকেটে স্কোর কতদূর নিয়ে যেতে পারে সেটাই এখন দেখার বিষয়।

প্রথম ইনিংসে যেখানে শেষ করেছেন, সোমবার বিকালে সেখান থেকেই যেন শুরু করেছেন তামিম। খেলছেন তামিমের মতোই। মাথা উঁচু করে। প্রথম ইনিংসে ৭১ করা তামিম আছেন ৩০ রানে অপরাজিত। শেষ সময়ে উইকেট হারালেও মিরপুরে ড্রাইভিং সিটেই আছে বাংলাদেশ। প্রথম ইনিংসে বাংলাদেশ করেছিল ২৬০। জবাবে প্রথম দিন শেষে অস্ট্রেলিয়ার রান ছিল ৩ উইকেটে ১৮। ২৪২ রানে পিছিয়ে ছিল অজিরা। সোমবার সকালেও অসাধারণ বল করেন বাংলাদেশি স্পিনাররা। মানে সাকিব ও মিরাজ। এ দুই বোলারকে খেলতেই পারছিলেন না অজি ব্যাটসম্যানরা। কিন্তু বারবার ক্যাচ ড্রপ অস্ট্রেলিয়ার অলআউট বিলম্বিত করে।

এক পর্যায়ে তাদের রান ছিল ৭ উইকেটে ১২৭। কত রানে অলআউট হবে অজিরা? ১০০ রানের লিড পাবে তো বাংলাদেশ? কিন্তু এই হিসাব পাল্টে দিল একের পর এক ক্যাচ মিস। বাংলাদেশের ফিল্ডারদের বদান্যতায় অষ্টম উইকেটে আগার-কামিন্স মিলে তুলে ফেলেন মহামূল্যবান ৪৯ রান। অস্ট্রেলিয়া প্রথম ইনিংসে করে ফেলে ২১৭ রান। ফলে প্রথম ইনিংসে ৪৩ রানের লিড পায় বাংলাদেশ। মঙ্গলবার ঢাকা টেস্টের তৃতীয় দিন।

সংক্ষিপ্ত স্কোর

দ্বিতীয় দিন শেষে ৮৮ রানে লিডে বাংলাদেশ, হাতে নয় উইকেট।

বাংলাদেশ প্রথম ইনিংস: ২৬০ (৭৮.৫ ওভার)

(তামিম ইকবাল ৭১, সৌম্য সরকার ৮, ইমরুল কায়েস ০, সাব্বির রহমান ০, সাকিব আল হাসান ৮৪, মুশফিকুর রহিম ১৮, নাসির হোসেন ২৩, মেহেদী হাসান মিরাজ ১৮, তাইজুল ইসলাম ৪, শফিউল ইসলাম ১৩, মোস্তাফিজুর রহমান ০*; জস হ্যাজলেউড ০/৩৯, প্যাট কামিন্স ৩/৬৩, নাথান লায়ন ৩/৭৯, অ্যাশটন আগার ৩/৪৬, গ্লেন ম্যাক্সওয়েল ১/১৫)।

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ২১৭ (৭৪.৫ ওভার)

(ডেভিড ওয়ার্নার ৮, ম্যাট রেনশ ৪৫, উসমান খাজা ১, নাথান লায়ন ০, স্টিভেন স্মিথ ৮, পিটার হ্যান্ডসকম্ব ৩৩, গ্লেন ম্যাক্সওয়েল ২৩, ম্যাথু ওয়েড ৫, অ্যাশটন আগার ৪১, প্যাট কামিন্স ২৫, জস হ্যাজলেউড ৫; শফিউল ইসলাম ০/২১, মেহেদী হাসান মিরাজ ৩/৬২, সাকিব আল হাসান ৫/৬৮, তাইজুল ইসলাম ১/৩২, মোস্তাফিজুর রহমান ০/১৩, নাসির হোসেন ০/৩)।

বাংলাদেশ দ্বিতীয় ইনিংস: ৪৫/১ (২২ ওভার)

(তামিম ইকবাল ৩০*, সৌম্য সরকার ১৫, তাইজুল ইসলাম ০*; জস হ্যাজলেউড ০/৩, প্যাট কামিন্স ০/১৫, নাথান লায়ন ০/১১, গ্লেন ম্যাক্সওয়েল ০/১৭, অ্যাশটন আগার ১/৯)।

(ঢাকাটাইমস/২৮ আগস্ট/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :