কেউ না খেয়ে মারা যাবে না: ত্রাণমন্ত্রী

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ আগস্ট ২০১৭, ১৮:০৪

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে ইঙ্গিত করে বলেছেন, দেশের মানুষ বন্যায় ভাসছে। মানুষ না খেয়ে কষ্ট পাচ্ছে- আর তিনি লন্ডন বসে মার্কেট করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্গত মানুষের পাশে গিয়ে তাদের মাঝে ত্রাণ বিতরণ করছেন।

তিনি জাজিরা ও নড়িয়ায় পানিবন্দি ও নদী ভাঙা মানুষের মধ্যে ত্রাণ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি সোমবার বেলা সাড়ে ১১টায় শরীয়তপুরের জাজিরা উপজেলা অডিটোরিয়াম জাজিরা উপজেলার ৫শ পরিবার ও দুপুর ২টায় নড়িয়া উপজেলা পরিষদ চত্বরে নদী ভাঙা ও পানিবন্দি ৬শ পরিবারের মধ্যে ২০ কেজি করে চাল ও নগদ ১ হাজার টাকা বিতরণ করেন।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মাহবুবা আকতারের সভাপতিত্বে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন- কর্নেল শওকত আলী এমপি, বিএম মোজাম্মেল হক এমপি, নাভানা আকতার এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ শাহ কামাল, যুগ্ম সচিব মহসিন মিয়া, পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন, নড়িয়া উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক, জাজিরা উপজেলা চেয়ারম্যান মোবারক আলী সিকদার, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাচান রাঢ়ি, সাধারণ সম্পাদক হাচানুজ্জামান খোকন, জাজিরা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিএম নুরুল হক সাধারণ সম্পাদক আ. মোলেব চৌকিদার।

জাজিরা পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএম সামসুল হক, জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা রাহেলা রহমত উল্লাহ নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা ইয়াসমীন, জাজিরা উপজেলা ভাইস চেয়ারম্যান পারভিন আকতার, এনামুল হক মাস্টার, নড়িয়া উপজেলা ভাইস চেয়ারম্যান জাকির হোসেন ও নাজমা বেগম প্রমুখ।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিন নেই রাত নেই ২৪ ঘণ্টা ঘুরে দুর্গতদের সাহায্য করছেন। মায়া আরো বলেন, দেশে খাদ্যের কোন অভাব নেই। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে কেউ না খেয়ে মারা যাবে না। গত ৪ মাসে ৫টি দুর্যোগ হয়েছে। এতে ৩৫টি জেলায় প্রায় ৮০ হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মানুষের যাতে কষ্ট না হয় সে দিকে খেয়াল রাখতে হবে। তাদের খাদ্য চিকিৎসাসহ সকল প্রকার সাহায্য সহযোগিতা দিয়ে আসছে সরকার। ইতোমধ্যে পানি কমতে শুরু করেছে। এ জন্য সরকার কৃষকের পুর্নবাসনের জন্য বিনামূল্যে সার বীজ ও কীটনাশকসহ ঘরবাড়ি মেরামতের জন্য নগদ অর্থ বরাদ্দ দিয়েছে। ঘরবাড়ি হারানো পরিবারের জন্য ঢেউটিনসহ সকল প্রকার সহায়তা করবে।

এ সময় মন্ত্রী শরীয়তপুর-১ ও শরীয়তপুর-২ আসনের জাজিরা ও নড়িয়া উপজেলার ১৭টি ইউনিয়নের ক্ষতিগ্রস্তদের জন্য অতিরিক্ত ৩০ লাখ টাকা ৩শ মে.টন চাল ও ১ হাজার বান্ডেল ঢেউটিন বরাদ্দ করেছেন।

তিনি বলেন, সেপ্টেম্বরে আরো একটি বড় ধরনের বন্যার সম্ভাবনা রয়েছে। এ বন্যা মোকাবেলার জন্য সরকারের সব ধরনের প্রস্তুতি রয়েছে।

(ঢাকাটাইমস/২৮আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :