আশুগঞ্জে পেট্রল পাম্পের ছাদ ধসে চার শ্রমিক নিহত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ আগস্ট ২০১৭, ২২:০৮ | প্রকাশিত : ২৮ আগস্ট ২০১৭, ১৮:১৮

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে নির্মাণাধীন একটি পেট্রল পাম্পের ছাদ ধসে চার জনের মৃত্যুর খবর জানিয়েছে পুলিশ। আহত হয়েছে আরও অন্তত ১০ জন। তাৎক্ষণিকভাবে এই দুর্ঘটনার কারণ জানাতে পারেনি ফায়ার সার্ভিস।

সোমবার দুপুরে আশুগঞ্জের বাহাদুপুরে এই দুর্ঘটনা ঘটে। হতাহত সবাই নির্মাণ শ্রমিক। আহতদেরকে স্থানীয় হাসপাতালে ভর্তি করেছে স্থানীয়রা।

নিহতরা হলেন- দুলাল মিয়া, রাজিব, নাজমুল ও সাঈদ।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর দুইটার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে বাহাদুপুরে জেলা সার সমিতির সভাপতি জালাল উদ্দিনের নির্মাণাধীন সায়েরা ফিলিং স্টেশনের ভবন নির্মানের কাজ করছিলেন শ্রমিকরা। হঠাৎ করে ভবনের ছাদের বিভিন্ন অংশ শ্রমিকদের উপর পড়ে যায়।

পরে স্থানীয়রা ভবনের বিভিন্ন অংশের ভেতর থেকে আশুগঞ্জ উপজেলার যাত্রাপুর গ্রামের নির্মাণ শ্রমিক শিপন মিয়া, রিপন মিয়া, হানিফ মিয়াকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়।

স্থানীয় ক্লিনিকে চিকিৎসাধীন আহত রিপন ও শিপন জানান, তারা আট থেকে নয়জন শ্রমিক ছাদে কাজ করছিলেন। হঠাৎ করে ছাদ ধসে পড়ে।

এর মধ্যে খবর পেয়ে উদ্ধার কাজে যোগ দেয় ফায়ার সার্ভিস তারা ক্রেনসহ ভারী যন্ত্রপাতি ব্যবহার করে ধ্বংসস্তূপ সরায়। পরে ভেতর থেকে পাওয়া যায় চার জনের মরদেহ। তাদের দেহ জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

খবর পেয়ে উপজেলা নির্বার্হী কর্মকর্তা আমিরুল কায়ছার ঘটনাস্থল পৌঁছে উদ্ধার কাজ তদারকি করেন। আশুগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আলাউদ্দিন মনির বলেন,‘ দুর্ঘটনার পর ধ্বংসস্তূপ থেকে আমরা চার জনের লাশ উদ্ধার করেছি। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠান হয়েছে।’

উদ্ধারকাজ সমাপ্ত

ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট স্থানীয় লোক ও বিদ্যুৎ কেন্দ্রের যান্ত্রিক সহায়তায় প্রায় চার ঘণ্টা চেষ্টার পর উদ্ধারকাজ সমাপ্ত করা হয়

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ব্রাহ্মণবাড়িয়ার উপ-সহকারি পরিচালক শরফুল হাছান ভুইয়া জানান, খবর পেয়ে ফাযার সার্ভিসের দুইটি ইউনিট উদ্ধার কাজ শুরু করে এবং ধসে পড়া ছাদের নিচ থেকে চার জনকে উদ্ধার করে। সন্ধ্যা ৬টায় উদ্ধারকাজ সমাপ্ত ঘোষণা করা হয়।

নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা

নিহতদের প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন।

ব্রাহ্মণবাড়িয়ার ভারপ্রাপ্রাপ্ত জেলা প্রশাসক মো. শামছুল হক বলেন, নিহতদের পরিবারকে ২০ হাজার করে আর্থিক সহায়তা করা হবে। ঘটনা তদন্তে একটি তদন্ত কমিটি গঠন করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান জেলা প্রশাসকক।

ঢাকাটাইমস/২৮আগস্ট/প্রতিনিধি/জেডএ/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :