আব্দুল জব্বারকে দেখতে হাসপাতালে কাদের

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ আগস্ট ২০১৭, ১১:৫০
ফাইল ছবি

গুরুতর অসুস্থ কিংবদন্তী কণ্ঠশিল্পী আব্দুল জব্বারকে দেখতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে গেলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। দুটি কিডনি হারিয়ে শেখ মুজিব মেডিকেলের আইসিইউতে দারুণ অসহায়ভাবে প্রতিটা দিন পার করছেন কিংবদন্তী এ শিল্পী। সোমবার কণ্ঠশিল্পীকে দেখতে সেখানে যান ওবায়দুল কাদের।

আব্দুল জব্বারের শয্যাপাশে কিছু সময় অবস্থান করেন কাদের এবং তাঁর চিকিৎসার খোঁজ-খবর নেন। বিদায় বেলায় আব্দুল জব্বারের দ্রুত আরোগ্য কামনা করেন তিনি। এসময় একই হাসপাতালে চিকিৎসাধীন মৎস্য ও প্রাণি সম্পদমন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হকের সাথেও দেখা করেন ওবায়দুল কাদের। এবং হাসপাতাল কর্তৃপক্ষকে উভয়ের সুচিকিৎসার নির্দেশ দেন।

অসংখ্য কালজয়ী গানে কণ্ঠ দেয়া এ শিল্পী মুক্তিযুদ্ধের সময় কলকাতার বিভিন্ন ক্যাম্পে গিয়ে গান গেয়ে মুক্তিযোদ্ধাদের উদ্বুদ্ধ করেছেন। ওই দুঃসময়ে স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে এ শিল্পীর গাওয়া বিভিন্ন গান মুক্তিযোদ্ধাদের প্রেরণা ও মনোবল বাড়িয়েছে। গলায় হারমোনিয়াম ঝুলিয়ে ভারতের বিভিন্ন স্থানে গণসংগীত গেয়ে প্রাপ্ত ১২ লাখ টাকা তিনি ওই সময় স্বাধীন বাংলাদেশ সরকারের ত্রাণ তহবিলে দান করেছিলেন।

‘তুমি কি দেখেছ কভু জীবনের পরাজয়..’, ‘সালাম সালাম হাজার সালাম’, ‘জয় বাংলা বাংলার জয়..’ ‘ওরে নীল দরিয়া’সহ অসংখ্য কালজয়ী গানে কণ্ঠ দিয়েছেন তিনি। সংগীতে অসামান্য অবদানের জন্য জীবন্ত এ কিংবদন্তি ১৯৭৩ সালে ‘বঙ্গবন্ধু স্বর্ণপদক’, ১৯৮০ সালে ‘একুশে পদক’, ১৯৯৬ সালে ‘স্বাধীনতা পদক’ এবং ‘জহির রায়হান চলচ্চিত্র পুরস্কার’সহ ছোট-বড় অনেক সম্মাননায় ভূষিত হয়েছেন।

ঢাকাটাইমস/২৯আগস্ট/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :