বানভাসি মানুষ ত্রাণের সুফল পাচ্ছে না

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ আগস্ট ২০১৭, ২৩:০৬

বন্যার্তদের জন্য শত শত কোটি টাকার প্রকল্প পাস হলেও বানভাসি মানুষ ত্রাণের সুফল পাচ্ছে না বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি।

আজ মঙ্গলবার দুপরে মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার হাপানিয়া ও শিকদার পাড়া গ্রামে ৫ শতাধিক বন্যার্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের আগে জোনায়েদ এই অভিযোগ করেন।

তিনি বলেন, বন্যায় যেসব মানুষের ত্রাণ পাওয়ার কথা, তাদের না দিয়ে সরকারি দলের নেতাকর্মীরা নিজেদের পকেট ভরছেন।

জোনায়েদ সাকি বলেন, চলমান বন্যায় সারা দেশের লাখ লাখ মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। সব চেয়ে বেশি ক্ষতি হয়েছে সাধারণ কৃষক বন্ধুরা।

তিনি বলেন, দেশের অনেক জায়গায় বন্যার পানি নেমে গেলেও সরকারের পক্ষ থেকে বিনামূল্যে সার, বিজ বিতরণের কোনো উদ্যোগ লক্ষ করা যাচ্ছে না। সরকার আসলে বন্যার্তদের পাশে নেই।

বাম রাজনীতির এই নেতা আরো বলেন, সরকারদলীয় লোকজন শুধু ত্রাণের টাকা লুটপাট করেই থেমে নেই, অন্য কোন রাজনৈতিক দল বা সংগঠন বানভাসি মানুষদের ত্রাণ দিতে গেলে বাধা দেন।

এ সময় উপস্থিত ছিলেন, ছাত্র ফেডারেশন ঢাকা মহানগর শাখার সাধারণ সম্পাদক কাকন বিশ্বাস, গণসংহতি আন্দোলনের মানিকগঞ্জ জেলার সমন্বয়ক সাংবাদিক মনজুরুল ইসলাম বাবু, সাবেক সভাপতি আশরাফুর রহমান,স্থানীয় কৃষক নেতা খন্দকার সোহরাব উদ্দিন ও শফিকুল ইসলাম শরীফ প্রমুখ।

(ঢাকাটাইমস/২৯আগস্ট/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :