জেএমবির তামিম গ্রুপের ‘বদরি সৈনিক’ গ্রেপ্তার

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৭, ১৭:১৮

জেলার হাতিবান্ধা উপজেলা থেকে রাকিবুল ইসলাম রাকিব (২২) নামের এক জেএমবি সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। তিনি তামিম গ্রুপের আইটি বিষয়ক সম্পাদক ও ৩১৩ জন বদরি সৈনিকের একজন বলে জানিয়েছে পুলিশ।

বুধবার দুপুরে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান লালমনিরহাট পুলিশ সুপার এস এম রশিদুল হক।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গতকাল মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুরে জেলার হাতিবান্ধা উপজেলার টংভাঙ্গা ইউনিয়নের নিজ বাড়ি থেকে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে জেএমবি সদস্য রাকিবকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। একইদিন বিকেলে জিঙ্গাসাবাদের জন্য তাকে লালমনিরহাট পুলিশ সুপারের কার্যালয়ে নিয়ে আসা হয়।

পুলিশ সুপার জানান, প্রাথমিক জিঙ্গাসাবাদে রাকিব জানায়, তিনি ২০০৯সালে ইসলামী ছাত্র শিবিরে যোগদান করেন। ২০১৪ সালে জেএমবি’র তামিম গ্রুপে দাওয়া শাখায় আইটি বিষয়ে প্রশিক্ষণ নেন। তার নামে বে নামে ১৩টি ফেসবুক আইডি রয়েছে। এসব আইডি ব্যবহার করে রাকিব ‘তাগুদি’ সরকারকে উৎখাত করে ইসলামি শাসন ব্যবস্থা কায়েমের আহবান জানাতেন। তার কাছ থেকে ২২টি জেহাদি বই ও প্রশিক্ষণের অন্যান্য সরঞ্জামাদী উদ্ধার করা হয়।

দিনাজপুরের কান্তজির মন্দিরে হামলার সাথে জড়িত ছিল বলেও রাকিব প্রাথমিক জিঙ্গাসাবাদে স্বীকার করেছে। রাকিব জেএমবির ৩১৩ বদরি সৈনিকের আইটি বিষয়ক সম্পাদক। বর্তমানে তিনি হাতিবান্ধা সিফাতিয়া মাদ্রাসায় ফাজিল ক্লাসে অধ্যয়নরত। এ ব্যাপারে হাতিবান্ধা থানায় ২০০৯সালের সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ৩৪, তারিখ-২৯-৮-২০১৭ইং। সংবাদ সম্মেলনে জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৩০আগস্ট/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :