কাঁঠালবাড়ী ঘাটে ভিড়, দীর্ঘ যানজট

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৭, ১৭:৪৮

আসন্ন ঈদ উপলক্ষ্যে ঘরে ফিরতে শুরু করেছেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যাত্রীরা। বুধবার সকাল থেকেই মাদারীপুর জেলার শিবচর উপজেলার কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ঢল নেমেছে ঘরে ফেরা মানুষের। লঞ্চ, স্পিডবোট ও ফেরিতে করে কাঁঠালবাড়ী ঘাটে এসে নামছেন যাত্রীরা। অতিরিক্ত চাপে মূল সড়ক থেকে কাঠালবাড়ী ঘাটে পৌঁছানোর সড়কের প্রায় তিন কিলোমিটার জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানিয়েছে, সকাল থেকেই দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যাত্রীরা কাঁঠালবাড়ী ঘাট হয়ে বাড়ি ফিরছেন।

নৌরুটে ৮৭টি লঞ্চ, ১৭টি ফেরি ও শতাধিক স্পিডবোট যাত্রী সেবায় নিয়োজিত রয়েছে। ঈদের আগে লঞ্চে চাপ থাকে শিমুলিয়া ঘাটে। আমরা কাঁঠালবাড়ী ঘাট থেকে প্রায় যাত্রী শূন্য লঞ্চগুলো শিমুলিয়া ঘাটের উদ্দেশ্যে পাঠাচ্ছি। লঞ্চে অতিরিক্ত যাত্রী নেয়ার সুযোগ নেই। নির্বিঘেœই যাত্রীরা কাঁঠালবাড়ী ঘাটে এসে নামছেন।’

এদিকে প্রবল ¯্রােতের কারণে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে বলে জানা গেছে। শিমুলীয়া থেকে প্রায় ৫ কিলোমিটার ভাটি অঞ্চল ঘুরে ফেরিগুলো কাঁঠালবাড়ি ঘাটে আসায় প্রায় ৪০ মিনিট সময় বেশি লাগছে। লঞ্চে ভিড় বেশি। ঘাট এলাকায় মোতায়েন করা হয়েছে পুলিশ, র‌্যাব, নির্বাহী ম্যাজিস্ট্রেট।

পদ্মা পাড়ি দিয়ে এসে যাত্রীরা পড়ছেন চরম বিপাকে। কাঠালবাড়ি ঘাট থেকে দক্ষিণাঞ্চলগামী সকল যানবাহন ও আভ্যন্তরীণ সকল যানবাহনে দেড় থেকে দ্বিগুণ ভাড়া অনেকাংশে আরো বেশি ভাড়া আদায় করছে।

এছাড়াও ঢাকা থেকে কাঠালবাড়ি ঘাট পর্যন্ত পৌঁছাতে বাস লঞ্চ ও স্পিডবোটসহ বিভিন্ন যানবাহনে অতিরিক্ত ভাড়া না নেয়ায় স্বস্তি প্রকাশ করছেন যাত্রীরা। তবে ভাঙ্গাসহ আভ্যন্তরীণ রুটের বাসগুলো দূরপাল্লায় চলায় সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন স্থানীয় যাত্রীরা। তাদের কয়েকগুণ বেশি ভাড়ায় গন্তব্যে পৌছাতে হচ্ছে।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ফেরি ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া জানান, ‘কাঁঠালবাড়ী ঘাটে ফেরিতে তেমন চাপ নেই। আমরা কাঁঠালবাড়ী থেকে অগ্রাধিকার ভিত্তিতে গরুবাহী ট্রাকগুলো পার করছি।’

(ঢাকাটাইমস/৩০আগস্ট/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :