আখাউড়ায় শহীদ মিনারে পশুর হাট!

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৭, ১৭:৫৬

শহীদ মিনার ভাষা সৈনিকদের আত্মত্যাগের স্মৃতির স্মারক। আমাদের আত্মমর্যাদার প্রতীক। অথচ কোরবানির হাটকে কেন্দ্র করে আখাউড়া শহীদ স্মৃতি ডিগ্রি কলেজ মাঠে বসেছে কোরবানির গরুর বৃহৎ হাট। এ সময় শহীদ মিনারের উপর গরুসহ জুতা পায়ে উঠতে দেখা গেছে ক্রেতা বিক্রেতা ও হাটে আসা বিভিন্ন শ্রেণিপেশার সাধারণ মানুষকে। শহীদ মিনারে এমন কর্মকাণ্ডে প্রশাসন, হাট ইজারাদার কিংবা কলেজ কর্তৃপক্ষের পক্ষ থেকে কোনো প্রকার ব্যবস্থা গ্রহণ না করায় সচেতন মহল ক্ষোভ প্রকাশ করেছেন।

সরেজমিন বুধবার দুপুরে কলেজ মাঠের পশুর হাটে গিয়ে দেখা গেছে, কলেজ মাঠের পাশাপাশি পূর্বদিকে শহীদ মিনারের উপর বাঁশের খুঁটির সঙ্গে বেঁধে রাখা আছে একাধিক গরু। জুতা নিয়ে শহীদ মিনারে দাঁড়িয়ে গরুর দাম হাঁকাচ্ছেন হাটে আসা বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। হাটে আসা অনেক সচেতন মানুষ শহীদ মিনারের এমন অবমাননা দেখে বিস্ময় প্রকাশ করেন।

কলেজ পড়ুয়া শিক্ষার্থী নজরুল ইসলাম, আইনুল আয়াত বলেন,আমরা এতোদিন জানতাম শহীদ মিনারে জুতা পায়ে উঠতে নেই। আজ দেখলাম শহীদ মিনারে সমাজের অনেক শিক্ষিত মানুষরা। শহীদ মিনারে জুতা পায়ে উঠা বিজয়নগরের সিঙ্গার বিলের আজমল হোসেনের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটি ভুল হয়ে গেছে। এমনভাবে উঠা ঠিক হয়নি। আর কোনো দিন আমি উঠব না।

জানতে চাইলে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শামসুজ্জামান জানান, বিষয়টি খুবই দুঃখজনক। তবে আর যেন কেউ জুতা নিয়ে শহীদ মিনারে উঠতে না পারে সে ব্যবস্থা নেয়া হচ্ছে।

(ঢাকাটাইমস/৩০আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :