অন্য শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ: প্রতিবাদে মঠবাড়িয়ায় মানববন্ধন

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৭, ২১:০০

পিরোজপুরের মঠবাড়িয়ার ঐতিহ্যবাহী কে.এম. লতীফ ইনস্টিটিউশনকে জাতীয়করণ না করে হাতেম আলী বালিকা বিদ্যালয়কে জাতীয়করণের তালিকায় অন্তর্ভুক্ত করায় কে,এম, লতীফ ইনস্টিটিউশনের ছাত্র-ছাত্রী, শিক্ষকমণ্ডলী ও ম্যানেজিং কমিটির এবং সাবেক ছাত্ররা জাতীয়করণের দাবিতে মানববন্ধন করেছে।

পৌরসভার সামনের সড়কে দুই কি.মিটারজুড়ে মঙ্গলবার দুপুরে এ মানববন্ধন হয়।

কে.এম. লতীফ ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন- স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি আজিজুল হক সেলিম মাতুব্বর, কমিটির সদস্য সালাউদ্দিন ফারুক, শিক্ষিকা জায়েদা ইসলাম, সাবেক ছাত্র আবদুস সালাম আজাদী, সাংবাদিক মিজানুর রহমান মিজু, অভিভাবক শাকিল আহমেদ, ফজলুল হক মনি, সাবেক ছাত্র জুলহাস শাহীন, আরিফুর রহমান সিফাত, মাশরুফ আল ওয়াশি, শিক্ষার্থী সাদিয়া রহমান মৌ, সাদিয়া বিনতে জাহাঙ্গীর, রাকিবুল ইসলাম প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ১৯২৮ সালে প্রতিষ্ঠিত মঠবাড়িয়া সদরে প্রাণকেন্দ্রে ১৫ দশমিক ৮৪ একর জমিজুড়ে ঐতিহ্যবাহী মডেল কে.এম. লতীফ ইনস্টিটিউশনটি প্রতিষ্ঠিত হয়। পড়ে ১৯৪৬ সালে কলিকতা বিশ্ববিদ্যালয় হতে স্বীকৃতি লাভ করে। ১৯৮৫ সালে বিদ্যালয়টি এমপিওভুক্ত হয়। বিদ্যালয়টি দক্ষিণ উপকূলে মানসম্মত শিক্ষা বিস্তারে অনন্য অবদান রেখে চলেছে। একাধিক মেধা তালিকায় চারবার প্রথম স্থানসহ একাধিকবার মেধা তালিকায় সম্মানজনক স্থান লাভ করে। বর্তমানে বিদ্যালয়টি কো-এডুকেশন প্রতিষ্ঠান হিসেবে প্রায় দেড় হাজার শিক্ষার্থী (ছাত্র-৮১০ ও ছাত্রী- ৬৬৫) নিয়মিত লেখাপড়া করছে। ৩৭ জন শিক্ষক ও ৯ জন কর্মচারী এখানে কর্মরত রয়েছেন। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৭ এ জেলার শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠানে কৃতিত্ব অর্জন করে। কিন্তু দুর্ভাগ্য আজও প্রতিষ্ঠানটি জাতীয়করণ থেকে বঞ্চিত।

সমাবেশ শেষে জাতীয়করণের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম. ফরিদ উদ্দিনের মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়। পরে বিদ্যালয় সম্মেলন কক্ষে গণমাধ্যম কর্মীদের সাথে সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান বলেন, সকল শর্ত পূরণ করা সত্বেও রহস্যজনক কারনে অত্র বিদ্যালয়টি জাতীয়করণ করা হয়নি।

তিনি আরও বলেন, জাতীকরণ করা না হলে পর্যায়ক্রমে কঠোর কর্মসূচি দেয়া হবে।

(ঢাকাটাইমস/৩০আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :