রিকশাচালক স্কুলছাত্রের পাশে ঠাকুরগাঁওয়ের এসপি

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৭, ২১:০১

অভাবের কারণে যেন আর শিশু সামাদকে লেখাপড়া বন্ধ রেখে রিকশা চালাতে না হয়, সেজন্য তাকে দুটি ইজিবাইক ও অটোরিকশা প্রদান করা হয়েছে। দুটি গাড়ির দৈনিক জমার টাকা দিয়ে সামাদের পরিবারের ও লেখাপড়ার খরচ চালানোর উদ্দেশ্যে তার দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন জেলা পুলিশ সুপার ফারহাত আহমেদ।

বুধবার দুপুরে পুলিশ সুপার কার্যালয়ে শিশু সামাদের হাতে আনুষ্ঠানিকভাবে ‘সামাদ মাহাজন’ নামাঙ্কিত একটি ইজিবাইক ও একটি অটোরিকশা তুলে দেন এসপি ফারহাত আহমেদ।

এ সময় উপস্থিত ছিলেন- ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান, জেলা ইজিবাইক মালিক সমিতির সম্পাদক আবু বক্কর সিদ্দিক, সামাদের পিতা ইব্রাহীম আলী।

ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দর ইউপির মন্ডলপাড়া গ্রামের ইব্রাহিম আলীর ছেলে আব্দুস সামাদ ৬ষ্ঠ শ্রেণির ছাত্র। অসুস্থ পিতার উপর নির্ভর না করে আব্দুস সামাদ পরিবারের অভাবের কথা ভেবে সে তার পিতার রিকশাভ্যান চালিয়ে সংসারের হাল ধরে। এতে তার লেখাপড়া বন্ধ হয়ে যায়। এ নিয়ে অভাবের কারণে স্কুলছাত্র সামাদের লেখাপড়া বন্ধ হওয়ায় উপক্রমের সংবাদ বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হলে জেলা পুলিশ সুপারের নজরে আসে শিশু সামাদ। পরে তিনি সামাদের বাবা-মা ও পরিবারের খোঁজ-খবর নিয়ে জানতে পান যে, তার পিতা শয্যাসায়ী হওয়ায় এই পরিবারের উপার্জনক্ষম আর কোন পুরুষ না থাকায় বাধ্য হয়ে সামাদ লেখাপড়া বন্ধ করে পরিবারের হাল ধরে। তাই পুলিশ সুপার ফরহাত আহম্মদ তার লেখাপড়ার দায়িত্ব নেন। পুলিশ সুপার ফারহাত আহমেদ জানান, সমাজে অসংখ্য সামাদ রয়েছে, তাদের চিহ্নিত করে যদি সকলে সকলের অবস্থান থেকে একটু সাহায্যের হাত বাড়িয়ে দেই- তাহলে হয়তো আমাদের সমাজের অবহেলিত সামাদের পরিমাণ কমে যাবে।

(ঢাকাটাইমস/৩০আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :