বৃহস্পতিবারও যানজটমুক্ত ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ আগস্ট ২০১৭, ২০:০৮

ভোগান্তির অন্যতম সড়কপথ ঢাকা-টাঙ্গাইল মহসড়কে এখন যানজট নেই। এ ধারা অব্যাহত আছে আজ বৃহস্পতিবারও। দিনভর বিভিন্ন যানজট প্রবণ এলাকায়ও স্বাভাবিক গতিতে চলেছে যানবাহন। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মহাসড়কটি দিয়ে স্বাভাবিক সময়ের চেয়ে প্রায় তিনগুণ বেশী যানবাহন চলাচল করলেও কোথাও যানজটের সৃষ্টি হয়নি। অনুকূল আবহাওয়া, মহাসড়কের খানাখন্দক মেরামত ও ব্যাপক পুলিশী তৎপরতার কারণে যানজট ছিল না বলে খোঁজ নিয়ে জানা গেছে।

পুলিশ জানায়, দেশের ব্যস্ততম মহাসড়কগুলোর মধ্যে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অন্যতম। বঙ্গবন্ধু সেতু টোল প্লাজার হিসেব মতে, প্রতিদিন মহাসড়কটিতে স্বাভাবিক সময়ে প্রায় ৭ থেকে ৮ হাজার যানবাহন চলাচল করে থাকে। কিন্ত ঈদ মৌসুমে মহাসড়কটিতে যানবাহন চলাচল করে প্রায় তিনগুণেরও বেশি। এ বছরও তার ব্যতিক্রম হয়নি।

গতকাল বুধবার ২৪ ঘণ্টায় মহাসড়কটি দিয়ে ২৭ হাজার ১৭১টি যানবাহন চলাচল করেছে বলে টাঙ্গাইলের পুলিশ সার্জেন রাজন দত্ত জানিয়েছেন। কিন্ত প্রশাসন ও যানবাহনের শ্রমিকদের নানা তৎপরতার কারণে মহাসড়কটিতে স্বাভাবিক গতিতেই যানবাহন চলাচল অব্যহত থাকে।

বে-সরকারি কোম্পাননির কর্মকর্তা জাহিদুল আলম বিপ্লব বৃহস্পতিবার ঢাকা থেকে প্রাইভেটকার নিয়ে মির্জাপুরে আসতে তার আড়াই ঘণ্টা সময় লেগেছে বলে জানিয়েছেন। অন্যান্য সময়েও তার একই সময় লাগে বলে তিনি উল্লেখ করেন।

মহাসড়কের যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে মির্জাপুর উপজেলার ধেরুয়া রেলক্রসিং থেকে বঙ্গবন্ধু সেতুর পূর্বপার পর্যন্ত ৭০০ ও ধেরুয়া থেকে কালিয়াকৈর রেলওয়ে ওভারব্রিজ পর‌্যন্ত ১৩৩ জন পুলিশ সদস্য কর্মরত রয়েছেন বলে পুলিশ সূত্র জানিয়েছেন।

এছাড়াও যানচলাচল স্বাভাবিক রাখার জন্য মহাসড়কের বিভিন্ন স্থানে জেলা প্রশাসককের নির্দেশে ভ্রাম্যমান আদালতও কর্মরত রয়েছে বলে মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদমীন জানিয়েছেন।

মির্জাপুরের গোড়াই হাইওয়ে থানা ওসি খলিলুর রহমান পাটোয়ারী ও মির্জাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাইন উদ্দিন জানান, মহাসড়ক যানজটমুক্ত রাখতে প্রশাসন শেষ সময় পর্যন্ত আপ্রাণ চেষ্টা চালিয়ে যাবে বলে তারা উল্লেখ করেন।

(ঢাকাটাইমস/৩১আগস্ট/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :