ঈদ যাত্রা, পশ্চিমাঞ্চল রেলে সর্বোচ্চ সতর্কতা

নীলফামারী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ আগস্ট ২০১৭, ২১:১০

এবারের ঈদ যাত্রা আরও নির্বিঘ্ন করতে সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়। পশ্চিমাঞ্চলে সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশ বৃহস্পতিবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। একই সঙ্গে গুরুত্বপূর্ণ স্টেশনে বসানো হয়েছে তথ্য কেন্দ্র ও তল্লাশির জন্য ব্যবহার করা হচ্ছে মেটাল ডিটেক্টর।

রেলওয়ে পুলিশের সৈয়দপুর সদর দপ্তর সূত্র জানায়, নীলফামারীর চিলাহাটি থেকে খুলনা, চাঁপাইনবাবগঞ্জের সোনা মসজিদ থেকে রাজশাহী, ঈশ্বরদী, বঙ্গবন্ধু সেতু, রাজবাড়ির গোয়ালন্দ ঘাট কুষ্টিয়ার পোড়াদহ, লালমনিরহাটে পাটগ্রাম থেকে বগুড়া, বগুড়া থেকে শান্তাহার, পঞ্চগড় থেকে দিনাজপুরের পার্বতীপুর, যশোর থেকে বেনাপোল, বিরল থেকে পার্বতীপুর পর্যন্ত সব রেলপথে ওই সতর্কতার আওতায় রয়েছে।

সূত্রটি জানায়, এসব রেলপথের প্রতিটি স্টেশনে সতর্ক পাহারা বসিয়েছে পুলিশ। ৬৭১ জন রেলওয়ে পুলিশ (জিআরপি) সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন। এ কাজে সহযোগিতা আরও ১০০ আনসার ব্যাটালিয়ন। এছাড়াও বিভাগীয় শহরের মেট্রো পলিটন ও জেলা পুলিশ ট্রেন যাত্রা নিরাপদ করতে নিয়োজিত রয়েছেন পাহারায়। ঈদের পর ১১ সেপ্টেম্বর পর্যন্ত ওই সতর্কতা জারি বলবৎ থাকবে।

প্রসঙ্গত, সৈয়দপুর জেলা পুলিশের অধীনে ১২টি জিআরপি থানা ও ১২টি পুলিশ ফাঁড়ি রয়েছে। এসব থানা হচ্ছে সৈয়দপুর সদর, পার্বতীপুর, দিনাজপুর, শান্তাহার, ঈশ্বরদী, খুলনা, রাজশাহী, লালমনিরহাট, বোনারপাড়া, সিরাজগঞ্জ, রাজবাড়ি, পোড়াদহ।

সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশ সুপার সিদ্দিকী তাঞ্জিলুর রহমান জানান, ঈদ যাত্রা নির্বিঘ্ন করতে পশ্চিমাঞ্চল রেলওয়ে ওই কর্মসূচি নিয়েছি আমরা। এই সতর্কতা ১১ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। এসময় রেলপথ, স্টেশন, ট্রেনে ট্রেনে পুলিশ পাহারা, প্রয়োজনে তল্লাশি অব্যাহত থাকবে। তবে এ পর্যন্ত কোনো নাশকতা ও চুরি, চোরাচালানির মতো কোনো ঘটনা ঘটেনি।

(ঢাকাটাইমস/৩১আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :