নওগাঁয় বানভাসিদের পাশে ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ আগস্ট ২০১৭, ২৩:৩৬

বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের পাশে দাঁড়ালো ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশন। বানভাসি কৃষকদের পাশে দাঁড়ানোর জন্য এই ব্যাচের দাঁড়ানোটা একটু ব্যতিক্রমধর্মী। যেহেতু বন্যার পানি নামতে শুরু করেছে এবং বন্যার ফলাফলটা এখনই রোগব্যাধি আকারে প্রকাশ পেতে থাকবে, প্রকাশ পেতে থাকবে অর্থ অভাবও। তাই বিসিএসের এই ব্যাচের সদস্যরা বন্যার্তদের সরাসরি খাদ্য সাহায্য না দিয়ে তারা কৃষকদের মধ্যে নগদ অর্থ বিতরণের সিদ্ধান্ত নেয়। সে অনুযায়ী প্রথম দফায় জামালপুরের সরিষাবাড়িতে কৃষকদের মাঝে নগদ অর্থ প্রদান করা হয়।

এরই ধারাবাহিতায় সংগঠনের সদস্য ফয়সাল আহমেদ জুয়েল নওগাঁর মান্দা উপজেলার নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে ৩১তম বিসিএস ক্যাডার এ্যাসোসিয়েশন ১০০ জন কৃষকদের মধ্যে ১০০০ টাকা করে নগদ অর্থ বিতরণ করেছেন।

এদিকে ৩১ ব্যাচের আরেক সদস্য মিজানুর রহমান কুড়িগ্রামের কৃষকদের মাঝে সংগঠনের পক্ষ থেকে অর্থ সহায়তা দিতে রওনা হয়ে গেছেন।

এর আগে সংগঠনের সদস্য আহসান খান, আমিনুর রহমান, আল জুনায়েদ সংগঠনের পক্ষে গত ২৫ আগস্ট জামালপুরে ১০০ জন কৃষকে ১০০০ করে টাকা নগদ প্রদান করেন।

সংগঠনের সভাপতি আব্দুল্লাহ আল হাদী জানিয়েছেন, এভাবে তারা পর্যায়ক্রমে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। সাধ্যমত অসহায় মানুষের পাশে থাকবেন।

তিনি অন্যান্য সকল সামাজিক সংগঠনগুলোকে বন্যা দুর্গতদের পাশে দাঁড়ানোর অনুরোধ জানান। হাদী বলেন, বিসিএসের ৩১ ব্যাচ সবসময় মানবতার সংস্পর্শে থাকতে পেরে সদস্যরা তাদের মননে মৌলিক জীবনের প্রেরণা অনুভব করেন।

(ঢাকাটাইমস /৩১আগস্ট/বিইউ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :