পিরোজপুরের ৮ গ্রামে ঈদুল আজহা উদযাপন

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৫২

প্রতিবছরের ন্যায় এবারও সৌদি আরবের সাথে মিল রেখে পিরোজপুরের বিভিন্ন গ্রামে শুক্রবার উদযাপিত হয়েছে ঈদুল আজহা। এ জেলার মঠবাড়িয়া ও নাজিরপুর উপজেলার আটটি গ্রামে কয়েকশ পরিবার পশু কোরবানিসহ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মাধ্যমে ঈদুল আজহা উদযাপন করছে।

শুক্রবার সকাল ৯টায় নাজিরপুর উপজেলার খেজুরতলা বাজারের একটি মসজিদে ঈদের নামাজ আদায় করা হয়। তবে আজ তারা ঈদের নামাজ আদায় করলেও কাল পশু কোরবানি দেবেন। এছাড়া সকাল ১০টায় মঠবাড়িয়া উপজেলার সাপলেজা ইউনিয়নের ভাইজোড়া গ্রামের খোন্দকার বাড়ি ও কচুবাড়িয়া গ্রামের হাজি ওয়াহেদ আলী হাওলাদারের বাড়িতে ঈদের দুটি জামাত অনুষ্ঠিত হয়।

শেখ মাটিয়া ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান হাওলাদার বলেন, ১১ বছর দরে আহলে হাদিসের অনুসারী শেখ মাটিয়া ইউনিয়নের রঘুনাথপুর ও খেজুর তলা গ্রামের ৭০টি পরিবার সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোজা রাখা ও দুটি ঈদের নামাজ আদায় করে আসছে।

এ ব্যাপরে কচুবাড়িয়া ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য ফরহাদ হোসেন জানান, কচুবাড়িয়া গ্রামের প্রায়াত হাজি ওয়াহেদ আলী হাওলাদার, শীতল খান, হাজি সমিরুদ্দিন অস্টাদশ শতকের শেষদিকে সুরেশ্বর গ্রামের পীর মাওলানা জানশরিফকে কচুবাড়িয়া নিয়ে আসেন। সেই থেকে হাজি ওয়াহেদ আলী হাওলাদার তার অনুসারীদের নিয়ে কচুবাড়িয়া ও ভাইজোড়া গ্রামে প্রথম সৌদি আরবের সাথে মিল রেখে রোজা রাখা ও ঈদ উদযাপন শুরু করেন। ধীরে ধীরে তাদের অনুসারীর সংখ্যা বৃদ্ধি পেয়ে আশপাশের গ্রামগুলোতে ছড়িয়ে পড়ে।

(ঢাকাটাইমস/১সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :