ঈদের সকালে ঢাকায় বৃষ্টির সম্ভাবনা কম

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ সেপ্টেম্বর ২০১৭, ২১:৫৩

ঈদুল আজহার দিন রাজধানী ঢাকায় সকালে বৃষ্টিপাতের সম্ভাবনা কম বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তবে বিকেলে বা সন্ধ্যার দিকে হালকা বৃষ্টি হতে পারে।

শুক্রবার সন্ধ্যায় আবহাওয়াবিদ নিঝুম রোকেয়া আহমেদ ঢাকাটাইমসকে এ তথ্য জানান।

নিঝুম বলেন, চট্টগ্রাম, সিলেট, বরিশাল ও রংপুর বিভাগে শনিবার সকালের দিকে আকাশ মেঘলা থেকে মেঘাচ্ছন্ন থাকবে এবং হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তিনি জানান, এসব অঞ্চলে বিকেলের দিকে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণও হতে পারে।

আবহাওয়া অধিদপ্তর থেকে শুক্রবার সকাল ৯টায় দেয়া ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, রংপুর, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা ও খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হাল্কা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের ৭২ ঘণ্টার পূর্বাভাসেও বৃষ্টির প্রবণতা বাড়তে পারে বলে জানানো হয়েছে।

আবহাওয়া অফিস জানায়, সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় বাতাসের গতি দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার। আজ ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৯৭ শতাংশ।

(ঢাকাটাইমস/১আগস্ট/এমএবি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :