ঈদের সকালে রাজধানীতে গুঁড়িগুঁড়ি বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৩১ | প্রকাশিত : ০২ সেপ্টেম্বর ২০১৭, ০৯:২৮

ঈদের দিন বৃষ্টি হতে পারে এমনটা আগেই আভাস দিয়েছিল আবহাওয়া অধিদপ্তর। তবে আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছিল, ঈদের সকালে বৃষ্টি হওয়ার সম্ভাবনা কম। কিন্তু বিকালের জন্য অপেক্ষা করেনি, সকালেই রাজধানীতে ঝরতে শুরু করেছে গুঁড়িগুঁড়ি বৃষ্টি।

ঈদের জামাত আদায় করে পশু কোরবানির জন্য যখন সবাই প্রস্তুতি নিচ্ছে তখনই বৃষ্টি শুরু হয়। এতে পশু জবাই ও ব্যবস্থাপনা নিয়ে কিছুটা সমস্যায় পড়েছে রাজধানীবাসী।

গতকাল শুক্রবার আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়েছিল, রাজধানীতের সকালে বৃষ্টির সম্ভাবনা কম। তবে বিকালে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু সকাল থেকেই আকাশ মেঘলা হয়ে ওঠে। আটটার পর নামে গুঁড়িগুঁড়ি বৃষ্টি। তবে এই বৃষ্টির মধ্যেই অনেক স্থানে পশু জবাইয়ের কাজ সম্পন্ন হয়েছে। চলছে চামড়া ছাড়ানোর কাজ।

আবহাওয়াবিদ আবুল কালাম মোল্লা ঢাকাটাইমসকে বলেন, আজ সকালের দিকে দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। তবে কোথাও টানা বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। দেশের দক্ষিণাঞ্চলে বৃষ্টিপাতের বেশি সম্ভাবনা রয়েছে।

রাজধানীর ইস্কাটনে কোরবানির জন্য পশু জবাইয়ের নির্দিষ্ট স্থানে নিয়েছেন কামরুল ইসলাম। কিন্তু পশু জবাইয়ের পরই বৃষ্টি শুরু হয়েছে। তিনি ঢাকাটাইমসকে বলেন, সকাল সকাল কোরবানির কাজটা সম্পন্ন করতে চেয়েছিলাম। কিন্তু বৃষ্টির কারণে সমস্যা পড়ে গেলাম। বৃষ্টি শেষ না হওয়া পর্যন্ত কাজেই হাত দেয়া যাবে না। কখন মাংস বানানো শেষ হবে, সেই মাংস কখন বিলি বন্টন করবো তা নিয়ে চিন্তায় পড়ে গেলাম। এভাবে বৃষ্টি চলতে থাকলে চরম ভোগান্তিতে পড়তে হবে সবার।

তিনটি গরুর মাংস প্রস্তুত করে দেয়ার চুক্তি করেছেন কসাই আকবর। তিনি ঢাকাটাইমসকে বলেন, বৃষ্টি হওয়ার কারণে এখন সমস্যায় পড়তে হবে। একটা শেষ করতেই অনেক সময় লেগে যাবে। অন্যগুলো কখন শেষ করবো তা নিয়ে চিন্তাই আছি।

(ঢাকাটাইমস/০২সেপ্টেম্বর/এমএবি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :