ঈদের জামাতে ভেদাভেদ ভুলে যাওয়ার আহ্বান

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ সেপ্টেম্বর ২০১৭, ১১:৩৫

যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে রাজশাহীতে পবিত্র ঈদুল আজহার নামাজ আদায় করেছেন মুসল্লিরা। ঈদের দিন সকালে রাজশাহীর কোথাও বৃষ্টিপাতেরও খবর পাওয়া যায়নি। খবর পাওয়া যায়নি কোনো অপ্রীতিকর ঘটনারও। ফলে মুসল্লিরা নির্বিঘ্নে ঈদের নামাজ আদায় করতে পেরেছেন।

শনিবার সকাল ৮টায় হজরত শাহমখদুম (রহ.) কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এখানে রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, সাবেক সিটি মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফসহ বিশিষ্ট ব্যক্তিরা ঈদের নামাজ আদায় করেন।

বিশাল এই ঈদ জামাতে ইমামতি করেন হজরত শাহ্ মখদুম (রহ.) জামেয়া ইসলামিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুফতি মোহাম্মদ শাহাদাত আলী। পরে তিনিই মোনাজাত পরিচালনা করেন।

এর আগে বিশেষ বয়ানে তিনি সন্ত্রাস ও জঙ্গিবাদ পরিহারের আহ্বান জানিয়ে বক্তব্য দেন। আহ্বান জানান মানুষে মানুষে ভেদাভেদ ভুলে যাওয়ার এবং কোরবানির ত্যাগ থেকে শিক্ষা নিয়ে বাকিটা জীবন পরিচালনার।

রাজশাহী মহানগরীতে এবার প্রথম ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে রাজশাহী প্রযুক্তি এবং প্রকৌশল বিশ্ববিদ্যালয় মাঠে সকাল ৭টায়। এরপর সকাল সাড়ে ৭টায় নওদাপাড়া আমচত্বর আহলে হাদীস মাঠে ঈদের নামাজ আদায় করা হয়। পরে সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিভিন্ন স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। রাজশাহী মহানগরীতে এবার ২৫টি ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।

এছাড়া উপজেলা পর্যায়ের প্রায় এক হাজার ঈদগাহে সকাল ৮টা থেকে সাড়ে ৮টার মধ্যে ঈদের নামাজ আদায় করা হয়েছে। ঈদের নামাজের মোনাজাতের পর ঈদগাহ ময়দানে সবাই একে অপরের সাথে কোলাকুলি করে ঈদুল আজহার শুভেচ্ছা এবং কুশলাদি বিনিময় করেন। এরপর শুরু হয় পশু কোরবানি।

(ঢাকাটাইমস/০২সেপ্টেম্বর/আরআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :