নাব্য সংকটে ফেরি চলাচল ব্যাহত, ভোগান্তি চরমে

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ সেপ্টেম্বর ২০১৭, ১১:৫৭ | প্রকাশিত : ০৪ সেপ্টেম্বর ২০১৭, ১১:৫৫
ফাইল ছবি

নাব্য সংকটে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল মারাত্মক ব্যাহত হচ্ছে। ২১টি ফেরির মধ্যে এখন চলাচল করছে আটটি ছোট ফেরি। রোরো, মিডিয়িাম ও ডাম্প ফেরিগুলো চলতে না পারায় বন্ধ রাখা হয়েছে। যেগুলো চলছে পারাপারে সময় ব্যয় হচ্ছে দেড়গুণ। তাই যানজট বেড়েছে। তিন শতাধিক ট্রাকসহ পাঁচ শতাধিক যান পারাপারের অপেক্ষায় রয়েছে। এতে অবর্ণনীয় দুর্ভোগে পড়েছে যাত্রী সাধারণ।

শিমুলিয়াস্থ বিআইডব্লিউটিসির এজিএম খন্দকার শাহ নেওয়াজ খালেদ জানান, ঈদে ঘরমুখো মানুষকে নির্বিগ্নে বাড়ি পৌঁছাতে বিআইডব্লিউটিসি সব ব্যবস্থা করে রেখেছিল। ফেরি ছিল পর্যাপ্ত। কিন্তু বৃহস্পতিবার রাত থেকে নাব্য সংকট দেখা দিলে সব এলোমোলো হয়ে যায়। ফেরিগুলো ঠিকমত চলতে পারছিল না। শুক্রবার রোরো ফেরি বন্ধ করে দিতে হয়। এখন মিডিয়াম ও ডাম্প ফেরিও বন্ধ করে দিতে হয়েছে। ২১টির মধে ফেরি চলছে আটটি। তাও সব ছোট ফেরি। চলাচল ব্যাহত হচ্ছিল।

বিআইডব্লিউটিএ সোমবার সব বাস ও ট্রাককে বিকল্প পথে যাবার অনুরোধ করেছে। তিনি আরও জানান, লৌহজং টার্নিংসহ পদ্মার চারটি পয়েন্টে নাব্য সংকট কাটাতে ড্রেজিং শুরু করেছে কর্তৃপক্ষ। রবিবার থেকে পদ্মা সেতু প্রকল্পের সিনো হাইড্রোর একটি শক্তিশালী ড্রেজারসহ পাঁচটি ড্রেজার দিয়ে তারা পদ্মার তলদেশের বালু অপসারণের চেষ্টা চালাচ্ছে। আগামী পাঁচ থেকে সাত দিনের মধ্যে নাব্য সংকট দূর হবে বলে আশা করছেন তারা।

(ঢাকাটাইমস/০৪সেপ্টেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :