কাতারে আল নূর সেন্টারের ঈদ সমাবেশ

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৪ সেপ্টেম্বর ২০১৭, ১৬:০৬

দ্বীনি আলোচনা, প্রীতিভোজ ও রোহিঙ্গা মুসলমানদের জন্য বিশেষ মোনাজাতের মাধ্যমে ঈদুল আজহা অনুষ্ঠান করেছে কাতারস্থ আল নূর কালচারাল সেন্টার।

রাজধানী দোহার উপকণ্ঠে উম্মুল আফায়ী শায়খা মারয়াম জামে মসজিদে অনুষ্ঠিত আলোচনায় সভাপতিত্ব করেন হাফেজ মাওলানা হারুন। প্রধান আলোচক ছিলেন আল নূর সেন্টারের নির্বাহী পরিচালক ও কাতার ধর্মমন্ত্রণালয়ের ইমাম-খতিব মাওলানা ইউসুফ নূর। আলোচনা করেন কাতার ধর্ম মন্ত্রণালয়ের ইমাম ও আল নূর সেন্টারের নির্বাহী সদস্য মাওলানা নুরুল আমিন ও মুফতি হাবিবুল্লাহ। অতিথি হিসেবে ছিলেন আল নূর উপদেষ্টা মীর হোসেন চৌধুরী, গবেষণা ও প্রকাশনা পরিচালক অধ্যাপক আমিনুল হক। উপস্থিত ছিলেন নির্বাহী সদস্য রাকিবুল হাসান ও শের আলম, প্রকৌশলী শামস্ ইলিয়াস ও প্রকৌশলী বুলবুল আহমেদ।

ইসলামে প্রবাসীর মর্যাদা বিষয়ে আলোচনা করে মাওলানা ইউসুফ নূর বলেন: কোরআনুল করিমে বৈধ উপার্জনের জন্য দেশ ছেড়ে আসা প্রবাসী ও আল্লাহর পথের মুজাহিদদের পাশাপাশি প্রশংসা করা হয়েছে। মুজাহিদরা দ্বীন প্রতিষ্ঠায় নিবেদিত আর ইমানদার প্রবাসী পরিবার ও দেশের কল্যাণে নিয়োজিত।

তিনি বলেন, মাদক বাণিজ্য, অবৈধ ভিসা ব্যবসা, সুদী কারবার ও চৌর্যবৃত্তি প্রাচুর্য আনতে পারে না। ভাগ্য উন্নয়নের জন্য প্রয়োজন বলিষ্ঠ ঈমান, খোদাভীতি, আল্লাহর ওপর আস্থা ও বিশ্বাস, গভীর অধ্যাবসা এবং শৃঙ্খলাপূর্ণ জীবন যাপন।

মাওলানা হারুন রোহিঙ্গা মুসলমানদের করুণ ও হৃদয় বিদারক পরিস্থিতির উল্লেখ করে দেশীয় আইনের আওতায় থেকে তাদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

সভায় কোরআন তেলাওয়াত করেন হাফেজ মুস্তাফিজুর রহমান আর মোনাজাত পরিচালনা করেন হাফেজ মাওলানা সাইয়েদ মাহফুজ। মহিলা কর্নারের পরিচালনায় ছিলেন মাওলানা মাহমুদা, হেনা পারভীন ও নাফিসা আহসান।

প্রসঙ্গত, রোহিঙ্গা মুসলমানদের প্রতি সমবেদনা ও সহমর্মিতা জানিয়ে এবার কোনো আনন্দ আয়োজন রাখা হয়নি।

(ঢাকাটাইমস/০৪সেপ্টেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :