‘সর্বইউরোপিয়ান আ.লীগ নেতাকর্মীদের বন্যার্তদের পাশে দাঁড়াতে হবে’

ইউরোপ ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ সেপ্টেম্বর ২০১৭, ১৯:৪৮

সর্বইউরোপিয়ান আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শামীম হক বাংলাদেশে বন্যা দুর্গত এলাকার মানুষের প্রতি সহযোগিতার হাত প্রসারিত করার জন্য সর্বইউরোপিয়ান আ:লীগসহ ইউরোপের বিভিন্ন দেশের আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং সেখানে বসবাসরত সকল অরাজনৈতিক ব্যক্তিদের দলমত নির্বিশেষে এগিয়ে আসার জন্য উদাত্ত আহবান জানিয়েছেন। যত দ্রুত সম্ভব স্বচ্ছতার কারণে অল ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদকের সমন্বয়ে যৌথভাবে একটা অ্যাকাউন্ট করে ইউরোপে বসবাসরতদের সরাসরি সেই ব্যাংক অ্যাকাউন্টে তাদের অনুদানের অর্থ জমা দেয়া এবং জমাকৃত অর্থ দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে হস্তান্তরের একটি চমৎকার রূপরেখা উপস্থাপন করেছেন।

শামীম হক বলেন, ইতোমধ্যেই প্রধানমন্ত্রী দেশ ও দেশের বাইরে অবস্থানরত সকল শ্রেণিপেশার মানুষকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর জন্য আহবান জানিয়েছেন। তিনি শুধুমাত্র আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতি এই আহবান জানাননি। তাই প্রধানমন্ত্রীর আহবানে আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। দলের মধ্যে মতভেদ থাকতেই পারে, কিন্তু দেশের বৃহৎ স্বার্থে দেশের দুর্যোগ মোকাবেলায় সবাইকে এগিয়ে আসা প্রয়োজন। সব ভেদাভেদ ভুলে বিপদগ্রস্ত মানুষের প্রতি সহমর্মিতা, সহযোগিতা এবং সহানুভূতি প্রদর্শন করে তাদের পাশে দাঁড়াতে হবে।

তিনি আরো বলেন, বর্তমান সময়ে বন্যা পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও দুর্গত এলাকার মানুষের দুর্ভোগ অসহনীয় পর্যায়ে। বন্যা পরবর্তী সময়ে এদের পুনর্বাসনের জন্যও প্রচুর অর্থ প্রয়োজন যা শুধুমাত্র সরকারের একার দ্বারা এত বড় সমস্যা মোকাবেলা সম্ভব নয়।

শামীম হক বিভিন্ন রাষ্ট্রে অবস্থানরত আওয়ামী লীগের নেতাদের দেয়া প্রধানমন্ত্রীর হাতে অনুদানের কথা উল্লেখ করে বলেন, ইউরোপ থেকে এখনো এ ব্যাপারে তেমন কোন উদ্যোগ গ্রহণ করা হয়নি। অথচ ইচ্ছে করলে ইউরোপই বন্যার্তদের জন্য সবচেয়ে বড় অনুদান দিতে পারে।

শামীম হক বলেন, অনেক সময় গড়িয়ে গেছে। তাই আর একটি মুহূর্ত অপেক্ষা না করে সর্বইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদক এবং সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদকের নামে একটি যৌথ অ্যাকাউন্ট করা হোক যেখানে সব দল ও মতের ঊর্ধ্বে থেকে অ্যাকাউন্টটি পরিচালিত হবে।

(ঢাকাটাইমস/৪সেপ্টেম্বর/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :