আ.লীগের সহায়ক সরকার চিন্তার সঙ্গে বিএনপির মিল নেই

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ সেপ্টেম্বর ২০১৭, ২০:৩৯

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নির্বাচনকালীন যে সহায়ক সরকারের কথা বলেছেন বিএনপির দাবির সঙ্গে এর কোনো মিল নেই বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকীকে দেখার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

এর আগে গতকাল রবিবার নোয়াখালীতে ওবায়দুল কাদের বলেন, ‘আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই হবেন সহায়ক সরকারের প্রধান। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে।’ ওবায়দুল কাদেরের এই ব্যাখ্যা সঠিক নয় বলে মনে করেন মির্জা ফখরুল। বলেন, ‘সহায়ক বলতে আমরা যেটা বলছি সেটা হলো একটা সম্পূর্ণ দলনিরপেক্ষ সরকার থাকবে নির্বাচনকালীন। এটার সঙ্গে তাদের (আওয়ামী লীগ) যে চিন্তা তার কোনো মিল নেই।’

বিএনপির মহাসচিব বলেন, ‘এই কারণে আমরা বলছি আলাপ-আলোচনার ভিত্তিতে সহায়ক সরকারের ব্যাপারে কথা বলে এমন একটা ব্যবস্থা করতে যাতে সব দল আগামী নির্বাচনে অংশ নেয়। আমরা নির্বাচনে অবশ্যই যেতে চাই, সেই নির্বাচনটা যেন সবার অংশগ্রহণে হয় এবং নিরপেক্ষ হয়। সেটাই আমরা দাবি করে আসছি।’ এ রকম সহায়ক সরকার আওয়ামী লীগ চাচ্ছে না দাবি করে মির্জা ফখরুল বলেন, ‘তারা (আ.লীগ) একদলীয় শাসনব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায় একতরফা নির্বাচন করে।” কিন্তু সেটি এবার সম্ভব হবে না মন্তব্য করে তিনি বলেন, এবার দেশের মানুষও তা গ্রহণ করবে না।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতলের কেবিনে চিকিৎসাধীন কাদের সিদ্দিকীকে দেখতে বেলা সাড়ে ১১টার দিকে সেখানে যান মির্জা ফখরুল। তিনি বঙ্গবীরের চিকিৎসার খোঁজ-খবর নেন এবং তার আশু আরোগ্য কামনা করেন।

কাদের সিদ্দিকীর সঙ্গে কথা মির্জা ফখরুল কথা বলার সময় সেখানে হাজির হন জাতীয় পার্টির নেতা কাজী ফিরোজ রশিদ।

সেখানে তখন আরো উপস্থিত ছিলেন বঙ্গবীর যে চিকিৎসকের অধীনে চিকিৎসাধীন অধ্যাপক এ বি এম আবদুল্লাহ, বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন, ছাত্রনেতা ইসমত কাদির গামা, কৃষক শ্রমিক জনতা লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান খোকা, অধ্যাপক নাজিউর রহমান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৪সেপ্টেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :