পাহাড়ি ঢলে আখাউড়ার নিম্নাঞ্চল আবারো প্লাবিত

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ সেপ্টেম্বর ২০১৭, ১৬:০৬

প্রবল বর্ষণ এবং ত্রিপুরা রাজ্যের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে ব্রাক্ষণবাড়িয়ার সীমান্তবর্তী আখাউড়া উপজেলার নিম্নাঞ্চল আবারো প্লাবিত হয়েছে। এতে আখাউড়া উপজেলার বিভিন্ন এলাকার মানুষ বন্যাকবলিত হয়ে পড়েছেন। নিম্নাঞ্চলের বিস্তীর্ণ কৃষকের রোপা আমন ধানের ফসলি জমি দ্বিতীয়বারের মতো তলিয়ে গেছে। তাছাড়াও কঙ্কালসার রাস্তাগুলোর ক্ষতস্থান না শুকাতেই ফের পানিতে ডুবে গেছে। ভেসে গেছে কৃষকের পুকুরের মাছ।

মঙ্গলবার সরেজমিনে দেখা গেছে, উপজেলার দক্ষিণ ইউনিয়ন, মনিয়ন্দ ইউনিয়ন, মোগড়া ও ধরখার ইউনিয়নের ভাটামাথা, চন্দ্রপুর, ধরখার গ্রাম, ভিনাউটি, ভবানীপুর, রুটি, কুড়িবিল, টনকি, কর্নেলবাজার, খলাপাড়া, কুসুমবাড়ি, আওরারচর ও আদমপুর, কালিকাপুর, বীরচন্দ্রপুর, উমেদপুর, সেনারবাদি, নীলাখাদ, বঙ্গেরচর, রহিমপুর, হীরাপুর, কুড়িপাইকা, সাতপাড়া, নুরপুর, কালিনগর, সাহেবনগর, তারাগন গ্রামের বিস্তীর্ণ এলাকা ত্রিপুরার উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে আবারো প্লাবিত হয়েছে।

গত শনিবার থেকে টানা বর্ষণে আখাউড়া অঞ্চলে কৃষকের অন্তত পাঁচশ হেক্টরের অধিক রোপা আমন ফসলি জমি পানিতে তলিয়ে যায়।

এদিকে আগস্ট মাসের প্রথম দিকে শুরু হওয়া টানা বৃষ্টি ও ত্রিপুরার উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সীমান্তবর্তী আখাউড়া অঞ্চলের অন্তত ৩৫টি গ্রাম ঢলের পানিতে তলিয়ে গিয়েছিল।

আখাউড়া উপজেলা কৃষি কর্মকর্তা মো. জুয়েল রানা বলেন, স্থানীয় কৃষকরা ক্ষতি সামাল না দিতেই ফের উজান থেকে নেমে আসা ত্রিপুরা পাহাড়ি ঢলে আবারো সীমান্তবর্তী আখাউড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষকরা মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছেন। কৃষকদের রোপা আমন ও সবজি ক্ষেতসহ পুকুরের মাছ ভেসে গেছে।

(ঢাকাটাইমস/৫সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :