নাফনদ থেকে রোহিঙ্গা নারীর মরদেহ উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ সেপ্টেম্বর ২০১৭, ১৯:০১

মিয়ানমারের রাখাইন রাজ্যে সাম্প্রতিক সহিংসতায় পালিয়ে আসা কক্সবাজারের টেকনাফে নাফ নদ থেকে আরও এক রোহিঙ্গা নারীর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার বিকাল সাড়ে চারটার দিকে সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বী গুলারচর এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়। এর আগে টেকনাফে ৫৪ ও ঘুমধুম সীমান্ত থেকে দুই রোহিঙ্গার মৃতদেহ পাওয়া যায়।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইন উদ্দিন খান বলেন, মঙ্গলবার বিকালে সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ গুলারচর নাফনদে মিয়ানমার সীমান্ত থেকে ভেসে আসা রোহিঙ্গার মৃতদেহ দেখে পুলিশকে খবর দেয় স্থানীয় লোকজন। পরে পুলিশ সেখানে গিয়ে আরও এক রোহিঙ্গা নারীর মৃতদেহ উদ্ধার করে। স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে লামটি দাফন করা হবে বলে জানান ওসি।

অন্যদিকে একই দিন ভোরে শাহপরীর দ্বীপ সীমান্ত অনুপ্রবেশকালে রোহিঙ্গা বোঝাই ১২ নৌকাতে প্রতিহত করেছে বলে জানিয়েছেন কোস্ট গার্ড শাহপরীর দ্বীপ স্টেশন কমান্ডার সুলতান কবির।

তিনি বলেন, মঙ্গলবার ভোর চারটা থেকে বিকেল চারটা পর্যন্ত শাহপরীর দ্বীপ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করে রোহিঙ্গা বোঝাই ১২ টি নৌকা। এসময় কোস্টগার্ডের টহল দল সদস্যরা তাদের প্রতিহত করে। ওইসব নৌকাতে ৫৭০ জন রোহিঙ্গা ছিল।

তিনি আরও বলেন, রোহিঙ্গাদের পাচারের সহযোগিতার দায়ে একটি ট্রলারসহ ৪ দালালকে আটক করা হয়েছে।

তারা হলেন- শাহপরীর দ্বীপ উত্তর পাড়ার নুরুল ইসলাম, শফি উল্লাহ, এনায়েত উল্লাহ ও মোহাম্মদ রজক। তাদেরকে সংশ্লিষ্ট ধারা মামলা করে থানায় সোর্পদ করা হবে।

(ঢাকাটাইমস/০৫সেপ্টেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :