যুবলীগ নেতাকে ফাঁসাতে আ.লীগ নেতার অপহরণ নাটক!

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৪৪
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন রাজশাহী জেলা যুবলীগের সহ-সভাপতি ওবায়দুর রহমান

রাজশাহী জেলা যুবলীগের সহ-সভাপতি ওবায়দুর রহমানকে ফাঁসাতে অপহরণের নাটক করেছিলেন জেলার পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ। বুধবার দুপুরে রাজশাহী মহানগরীর একটি রেঁস্তোরায় সংবাদ সম্মেলন করে যুবলীগ নেতা ওবায়দুর রহমান নিজেই এই দাবি করেছেন।

গত ৩০ আগস্ট বানেশ্বর বাজার বণিক সমিতির কার্যালয় থেকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে আবুল কালাম আজাদকে তুলে নিয়ে যাওয়া হয় বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়। এরপর আবুল কালামের ছেলে থানায় একটি অপহরণের মামলাও করেন। তবে পরদিন বাড়ি ফিরে আসেন আবুল কালাম। পরে পুলিশ তাকে আটক করে।

কালামের বিরুদ্ধে অভিযোগ, তিনি নিজেই আত্মগোপন করেছিলেন। এ অভিযোগে অপহরণের ওই মামলায় গ্রেপ্তার দেখিয়েই তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ। কালাম বানেশ্বর বাজার বণিক সমিতিরি ভারপ্রাপ্ত সভাপতি ছিলেন। এ ঘটনার পর তাকে সমিতি থেকে বহিষ্কার করা হয়েছে। পরবর্তীতে কালামের অপহরণ নাটকের ব্যাপারে সাংবাদিকদের সামনে মুখ খুললেন যুবলীগ নেতা ওবায়দুর রহমান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত ২০ আগস্ট চাঁদার দাবিতে কালাম ও তার সহযোগিরা ওবায়দুর রহমানের ওপর হামলা চালান। এ সময় তারা ওবায়দুরের ব্যক্তিগত কার্যালয় ভাঙচুর করেন। এ ঘটনায় ওবায়দুর রহমান থানায় একটি মামলা করেন। এ মামলা থেকে বাঁচতে এবং ওবায়দুর রহমানকে ফাঁসাতে কালাম পরিকল্পিতভাবে অপহরণের নাটক সাজান।

সংবাদ সম্মেলনে ওবায়দুর রহমান দাবি করেন, অপহরণের মামলার পর কালামের পরিবারের পক্ষ থেকে তাকে আটক করার জন্য পুলিশকে বারবার চাপ প্রয়োগ করা হয়। পুলিশ তখন বিষয়টি তাকে জানায়। পরবর্তীতে পুলিশ তদন্ত করতে গিয়ে জানতে পারে কালাম স্বেচ্ছায় আত্মগোপন করে অপহরণের নাটক সাজিয়েছেন। তাই বাড়ি ফেরা মাত্রই তাকে গ্রেপ্তার করা হয়।

সংবাদ সম্মেলনে জেলা যুবলীগের শ্রম বিষয়ক সম্পাদক সেলিম শেখ, পুঠিয়ার বানেশ্বর ইউনিয়ন বানেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক আবদুর রব, সাবেক সাধারণ সম্পাদক এনামুল হক, বেলপুকুর ইউনিয়ন যুবলীগের সভাপতি মুনতাসির রহমান, বানেশ্বর বাজারের ব্যবসায়ী রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৬সেপ্টেম্বর/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :