কুড়িগ্রামে ফ্রান্স আ.লীগের ত্রাণ বিতরণ

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ সেপ্টেম্বর ২০১৭, ১৯:০১

কুড়িগ্রামে বন্যাদুর্গতদের মাঝে ফ্রান্স আওয়ামী লীগের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার বিকালে কুড়িগ্রামের কাঁঠালবাড়ী ডিগ্রি কলেজ মাঠে হলোখানা, কাঠালবাড়ী, ভাঙামোড় ইউনিয়ন এবং কুড়িগ্রাম পৌরসভার ধরলা নদী তীরবর্তী বন্যার্ত ৭৫০ পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হয়।

ত্রাণ বিতরণকালে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন- ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি মহসীন উদ্দিন খাঁন লিটন, ফ্রান্স আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য জোসেফ কেনেডি, কুড়িগ্রাম পৌরসভার মেয়র মো. আব্দুল জলিল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিন আল পারভেজ, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক রাশেদুজ্জামান বাবু, টেলিভিশন সাংবাদিক ফোরাম সাধারণ সম্পাদক ইউসুফ আলমগীর, ইউপি চেয়ারম্যান রেদওয়ানুল হক দুলাল প্রমুখ।

এর আগে দুপুরে চিলমারী উপজেলার রমনা মডেল ইউনিয়ন পরিষদ চত্বরে ফ্রান্স আওয়ামী লীগের উদ্যোগে সুপার পেট্রো কেমিকেল (প্রা.) লিমিটেডের সহায়তায় রমনা, থানাহাট, চিলমারী, রাণীগঞ্জ, নয়ারহাট ও অষ্টমীচর ইউনিয়নের ব্রহ্মপুত্র তীরবর্তী ৭৫০ বানভাসি পরিবারের মাঝে প্যাকেজ ত্রাণ বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণের পূর্বে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আব্দুল কুদ্দুছ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন- ফ্রান্স আওয়ামী লীগের সভাপতি মহসীন উদ্দিন খাঁন লিটন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা মুরাদ হাসান বেগ, সুপার পেট্রো কেমিকেলের পরিচালক মো. মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অধ্যক্ষ মো. রাশেদুজ্জামান বাবু, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম লিচু, তথ্য ও গবেষণা সম্পাদক এস, এম নুরুল আমিন সরকার ও রমনা মডেল ইউপি চেয়ারম্যান মো. আজগার আলী সরকার প্রমুখ।

ফ্রান্স আওয়ামী লীগ সভাপতি মহসীন উদ্দিন খাঁন তার বক্তব্যে ফ্রান্স আওয়ামী লীগের রাজনৈতিক উপদেষ্টামন্ডলীর চেয়ারম্যান মো. এনামুল হক, ফ্রান্স আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আব্দুল আল বাকী, শাহাজাহান রহমান, শাহজাহান সারু ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন কোরাইশীসহ সুপার পেট্রো কেমিকেল লিমিটেডের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এ সময় তিনি বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য প্রবাসী সকল বাংলাদেশীসহ বিত্তবান সকলের প্রতি আহ্বান জানান।

প্যাকেজ ত্রাণের মধ্যে ছিল চাল ৭ কেজি, তেল ৩ লিটার, মশুর ডাল ১ কেজি, চিড়া ১ কেজি, চিনি ১ কেজি, মোম ও ম্যাচ ১ ডজন করে ছিল। পরে কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ী ডিগ্রী কলেজ মাঠে ৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৭৫০টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

(ঢাকাটাইমস/৬সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :