ঢেউপা নদী থেকে অবৈধ বালু উত্তোলনের প্রতিবাদ

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৫৪

শেরপুরের শ্রীবরদী সিংগাবরুনা ইউনিয়নের ঢেউপা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন, রাষ্ট্রীয় সম্পদ লুটপাট ও পরিবেশ বিপর্যয়ের প্রতিবাদে মানববন্ধন হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে শহরের চৌরাস্তা মোড়ে এ কর্মসূচি পালিত হয়।

ওই ইউনিয়নের ক্ষতিগ্রস্ত লোকজন ও বাবেলাকোনা, চান্দাপাড়া, হারিয়াকোনার সব শ্রেণি পেশার মানুষ এ মানববন্ধন কর্মসূচিতে অংশ গ্রহণ করেন।

ঘণ্টাব্যাপী এ মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, ছাত্রনেতা আনসের দালবৎ, গারো ছাত্র সংগঠনের উপজেলা শাখার সভাপতি জীবন ম্রং, কাজল মারাক প্রমুখ।

বক্তারা ঢেউপা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনে ফলে ধ্বংসের মুখে থাকা বাবলাকোনা আদিবাসী উচ্চ বিদ্যালয়সহ এলাকার এর ক্ষতিকর দিকগুলো তুলে ধরে স্থায়ীভাবে বালু উত্তোলন বন্ধের দাবি জানান।

এছাড়াও ওই মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন সাবেক ইউপি সদস্য ও উপজেলা ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সহসভাপতি মুক্তিযোদ্ধা ভূপেন্দ্র মান্দা, ইউপি সদস্য আজিজল হক সহ শ্রীবরদী শহরের ছাত্র, শিক্ষক ও সাধারণ জনগণ।

পরে মানববন্ধনে অংশগ্রহণকারীরা উপজেলা নির্বাহী কর্মকর্তা খালেদা নাসরিনকে একটি স্বারকলিপি প্রদান করেন। তার পক্ষে এ সময় স্বারকলিপি গ্রহণ করেন উপজেলা বিআরডিবি কর্মকর্তা এনামুল হক। তিনি স্থায়ীভাবে বালু উত্তোলন বন্ধের ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানাবেন বলে আশ্বাস দেন।

(ঢাকাটাইমস/০৭সেপ্টেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :