সাঁথিয়াকে একক নির্বাচনী এলাকার দাবি

নিজস্ব প্রতিবেদক, পাবনা
 | প্রকাশিত : ০৭ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৩৫

জাতীয় নির্বাচনে পাবনার সাঁথিয়া উপজেলাকে একক নির্বাচনী এলাকা ঘোষণার দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলা সদরে সাঁথিয়া ফাউন্ডেশনের উদ্যোগে এই মানববন্ধন পালিত হয়।

ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে প্রায় ২-৩ হাজার এলাকাবাসী অংশ নেন। এই মানববন্ধনে সাঁথিয়ার বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক, রাজনৈতিক ও বিভিন্ন সংগঠন একাত্মতা প্রকাশ করে অংশ নেন।

এসময় বক্তারা অবিলম্বে এই উপজেলা নিয়ে একক নির্বাচনী এলাকা ঘোষণার দাবি জানান। তাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখবেন বলেও জানান তারা।

মানববন্ধনে পাবনা জেলা পরিষদের সদস্য সামনুনাহার বলেন, সাঁথিয়া উপজেলাবাসী সকল দিক থেকে অবহেলিত। সেই কারণে মানুষ বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। সেই কারণে উপজেলার সকল পর্যায়ের মানুষ একমত যে সাঁথিয়া উপজেলাকে একক নির্বাচনী এলাকা ঘোষণা করতে হবে।

সাঁথিয়া ফাউন্ডেশনের সভাপতি আব্দুল লতিফ বলেন, সাঁথিয়া উপজেলাকে একক নির্বাচনী এলাকা ঘোষণা না হওয়া পর্যন্ত আন্দোলন পরিচালিত হবে।

প্রসঙ্গত, সাঁথিয়া উপজেলার ১১টি ইউনিয়ন ও বেড়া উপজেলার ৪টি ইউনিয়ন নিয়ে পাবনা-১ সংসদীয় আসন। বাংলাদেশ প্রতিষ্ঠার পর থেকে এই এলাকায় উন্নয়নে বঞ্চিত হওয়ার প্রতিবাদে তারা এই কর্মসূচি গ্রহণ করেন।

(ঢাকাটাইমস/৭সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :