খাগড়াছড়িতে প্রাথমিকে নিয়োগে ৫০% বাঙালি কোটার দাবি

খাগড়াছড়ি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ সেপ্টেম্বর ২০১৭, ১৯:৩৬

খাগড়াছড়িতে সদ্য লিখিত পরীক্ষা সমাপ্ত হওয়া প্রাথমিক শিক্ষক নিয়োগে জনসংখ্যা অনুপাতে বাঙালি কোটা ৫০% করার দাবিতে সংবাদ সম্মেলন করেছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ।

বৃহস্পতিবার খাগড়াছড়ি জেলা শহরের একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সংগঠনটির নেতারা এ দাবি জানান। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের জেলা সভাপতি মো. মাঈন উদ্দীন।

এতে অভিযোগ করা হয়, পার্বত্য চট্টগ্রামের জনসংখ্যা অনুপাতে নিয়োগ বিধানের তোয়াক্কা না করে নানা অসংগতির মধ্য দিয়ে নিয়োগ প্রক্রিয়াটি চূড়ান্ত করার পাঁয়তারা করছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ।

সরকারের সহযোগিতা কামনা করে দাবি আদায়ে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ঘেরাওসহ কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দেন সংগঠনের নেতারা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, সংগঠনটির খাগড়াছড়ি জেলা কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক পারভেজ আলম ও রবিউল হোসেন, প্রচার সম্পাদক শাহীন আলম ও খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক মো. সোহেল রানা প্রমুখ।

গত ২৫ আগস্ট খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ ৩৫৮ টি প্রাথমিক শিক্ষক শূন্য পদের জন্য শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা সম্পন্ন করে।

(ঢাকাটাইমস/০৭সেপ্টেম্বর/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :