রবি ট্র্যাকার সেবায় এমটিবি গ্রাহকদের বিশেষ ছাড়

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৪১

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের (এমটিবি) প্রিভিলেজ কাস্টমার, এমটিবি ভিসা সিগনেচার কার্ডহোল্ডার, এমটিবি মাস্টারকার্ড ওয়ার্ল্ড কার্ডহোল্ডার ও এমটিবির সকল কার্ডহোল্ডাররা এখন থেকে রবি ট্র্যাকার সেবায় ৪০ শতাংশ পর্যন্ত ছাড় উপভোগ করতে পারবেন। রবি ট্র্যাকার ইন্টারনেট অব থিংকস-ভিত্তিক যানবাহনের অবস্থান শনাক্তকারী একটি সল্যুশন।

রবি ও এমটিবির মধ্যে স্বাক্ষরিত এক চুক্তির আওতায় এ সুযোগ গ্রহণ করতে পারবেন এমটিবির গ্রাহকরা। সম্প্রতি রাজধানীর এমটিবি কর্পোরেট অফিসে রবির চিফ ডিজিটাল সার্ভিসেস অফিসার শিহাব আহমেদ ও এমটিবির ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড ডেপুটি বিজনেস অফিসার সৈয়দ রফিকুল হক নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটি সই করেন।

এসময় এমটিবির হেড অব রিটেইল অ্যান্ড এসএমই ডিভিশন তারেক রিয়াজ খান, হেড অব এমটিবি কার্ডস মোহাম্মদ আনোয়ার হোসেন, গ্রুপ চিফ কমিউনিকেশনস অফিসার আজম খান, হেড অব প্রিভিলেজ ব্যাকিং অ্যান্ড ক্যাশ ম্যানেজমেন্ট ইউনিট ইরফান ইসলাম এবং রবির আইওটি অ্যান্ড প্রোডাক্ট ইনোভেশনের ভাইস প্রেসিডেন্ট মো. শওকত কাদের চৌধুরী ও জেনারেল ম্যানেজার অমিত চক্রবর্ত্তী উপস্থিত ছিলেন।

রবি ট্র্যাকার হচ্ছে রবির নিজস্ব ভিহিক্যাল ট্র্যাকিং সল্যুশন। জিপিএস প্রযুক্তির সহায়তায় রবি ট্র্যাকার যানবাহনের অবস্থান সম্পর্কে বিস্তারিত তথ্য সংগ্রহ করে গুগল ম্যাপে তা চিহ্নিত করে দেয়। সিম-ভিত্তিক জিপিআরএস প্রযুক্তির মাধ্যমে এই তথ্যাবলী গ্রাহকের কম্পিউটার বা মোবাইলের স্ক্রিনে দেখানো হয়। এরপর রবি ট্র্যাকার ওয়েব পোর্টাল, মোবাইল অ্যাপ ও এসএমএস এর মাধ্যমে তার যানবাহনের অবস্থান সম্পর্কে জানতে পারেন গ্রাহকরা।

(ঢাকাটাইমস/৮সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :