বগুড়ায় বিএনপিকে মানববন্ধন করতে দেয়নি পুলিশ

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০১৭, ১২:৫৪

বগুড়ায় পুলিশি তৎপরতায় কেন্দ্র ঘোষিত কর্মসূচি করতে পারেনি বিএনপি। মিয়ানমারে রোহিঙ্গা গণহত্যার প্রতিবাদে শুক্রবার সকালে বগুড়া জেলা বিএনপি মানববন্ধন কর্মসূচির আয়োজন করলে পুলিশের কঠোর অবস্থানে কারণে কর্মসূচি পালন করতে পারেননি নেতাকর্মীরা।

বিএনপির মানববন্ধন কর্মসূচিকে কেন্দ্র করে শুক্রবার সকাল থেকেই শহরে নিরাপত্তা জোরদার করে পুলিশ। শহরের নবাববাড়ী সড়কের দুই প্রবেশমুখ ফতেহ আলী মোড়ের সামনে এবং সদর পুলিশ ফাঁড়ির সামনের রাস্তায় কাঁটাতারের ব্যারিকেড দেয়া হয়। বন্ধ করে দেয়া হয় সবধরনের যান চলাচল। সার্কিট হাউজের সামনে নবাববাড়ী সড়কের প্রবেশ মুখে রায়টকার ও জলকামান মোতায়েন করা হয়। পুরো নবাববাড়ী সড়কে মোতায়েন করা হয়ে বিপুল সংখ্যক পুলিশ। গোয়েন্দা পুলিশের সদস্যদেরকেও টহল দিতে দেখা গেছে। সারা শহরেই টহল দিচ্ছে পুলিশের বিশেষ টিম।

জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম বলেন, মিয়ানমারে মানবতাবিরোধী অপরাধ সংঘটিত হচ্ছে। বিএনপি সেই ঘটনার শান্তিপূর্ণ প্রতিবাদ জানাতে চেয়েছিল। কিন্তু সরকার কর্মসূচি পালনে বাধা দিয়ে ঘৃণ্য দৃষ্টান্ত স্থাপন করলো। তিনি সরকারের এই আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি আরও জানান, পুলিশি বাধায় মানববন্ধন কর্মসূচি পালন করতে না পারায় জুমআর নামাজ শেষে বায়তুর রহমান সেন্ট্রাল মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

বগুড়া সদর থানার পরিদর্শক (তদন্ত) আসলাম আলী জানান, কর্মসূচি পালনে কাউকে বাধা দেয়া হয়নি। নিরাপত্তার স্বার্থে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

(ঢাকাটাইমস/৮সেপ্টেম্বর/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :