দৌলতদিয়া ঘাটে ১০ কিলোমিটারজুড়ে গাড়ির সারি

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০১৭, ১৭:৩৫ | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০১৭, ১৭:২২

রাজধানী ঢাকার সঙ্গে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অন্যতম প্রবেশদ্বার রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে পরিবহন ও মানুষের চাপ কমছে না। নদী পাড়ি দিতে পরিবহনের সঙ্গে সাধারণ মানুষও প্রতিযোগিতায় নেমেছে। তিন দিন ধরে এমন অবস্থা চলছে। আজ শুক্রবারও ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে গাড়ির লাইন প্রায় আট কিলোমিটার গোয়ালন্দ বাজার পর্যন্ত চলে আসে।

টানা পাঁচ দিন ধরে দৌলতদিয়া ঘাট এলাকায় দুর্বিসহ যানজট অব্যাহত আছে। আজ দুপুর আড়াইটা পর্যন্ত যানজট পরিস্থিতির উন্নতি হয়নি। বিভিন্ন পয়েন্টে আটকে পড়েছিল সহস্রাধিক ঢাকামুখী যানবাহন। ফলে যাত্রী, চালকসহ সংশ্লিষ্ট সবাই সীমাহীন দুর্ভোগের শিকার হন।

বিআইডব্লিউটিসির ঘাট ব্যবস্থাপক সফিকুল ইসলাম ঢাকাটাইমসকে জানান, বুধবার দুটি ফেরি বাড়ানোর পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরি সংখ্যা দাঁড়িয়েছে ১৯টি। কিন্তু অব্যাহত বাড়তি যানবাহনের চাপে দৌলতদিয়া ঘাট এলাকায় টানা কয়েকদিন ধরে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে।

গত চার দিনেও শিমুলিয়া-কাঠালবাড়ি রুটে ফেরি চলাচল স্বাভাবিক হয়নি। ওই রুটের যানবাহনসহ ঈদের ছুটি শেষে কর্মমুখী মানুষ ও তাদের বয়ে আনা বাড়তি যানবাহনের চাপে দৌলতদিয়া ঘাট এলাকায় গত পাঁচ দিন ধরে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে।

আটকে পড়া গাড়ির মধ্যে দৌলতদিয়ায় ছোট গাড়ির ব্যাপক চাপ রয়েছে ব্যাপক।

(ঢাকাটাইমস/০৯সেপ্টেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :