রাজশাহীতে বিএনপির মানববন্ধনে পুলিশের বাধা

রাজশাহী ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর ২০১৭, ২২:৪৫

পুলিশের বাধার মুখে রাজশাহীতে মানববন্ধন করতে পারেনি বিএনপি। রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে শুক্রবার সকালে ও বিকেলে বিএনপির আলাদা দুটি কর্মসূচিতে বাধা দেয় পুলিশ। ফলে মানববন্ধন না করেই ফিরে যেতে হয় বিএনপি নেতাকর্মীদের।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার বিকেলে সাড়ে পাঁচটার দিকে নেতাকর্মীদের নিয়ে জিরোপয়েন্টে হাজির হন রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। এরপর ব্যানার নিয়ে জলিল বিশ্বাস পয়েন্ট শপিং মলের সামনে থেকে মানববন্ধন শুরুর চেষ্টা করেন।

এ সময় নগরীর বোয়ালিয়া মডেল থানার সহকারী কমিশনার হোসেন সোহরাওয়ার্দী ও ওসি আমান উল্লাহর নেতৃতে একদল পুলিশ গিয়ে তাদের বাধা দেন। পুলিশের বাধার মুখে মানববন্ধন না করেই ফিরে যান বিএনপির নেতাকর্মীরা। তবে এ সময় সেখানেই মাত্র কয়েক মিনিট বক্তব্য রাখেন বুলবুল। বোয়ালিয়া থানার ওসি আমান উল্লাহ জানান, আগে থেকে অনুমতি না নেয়ায় বিএনপিকে কর্মসূচি পালন করতে দেয়া হয়নি।

এদিকে রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে সকালে নগরীর উপকণ্ঠ কাশিয়াডাঙা মোড়ে মানববন্ধনের আয়োজন করে জেলা বিএনপি। এ সময় সেখানেও পুলিশ বাধা দেয়। এতে তাদের মানববন্ধন বন্ধ হয়ে যায়। তবে রাজপাড়া থানার ওসি হাফিজুর রহমান বলেছেন, বিএনপি নেতাকর্মীরা নিজেদের মধ্যেই দ্বন্দ্বে জড়িয়ে পড়ায় মানববন্ধন হয়নি। সেখানে অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ গিয়েছিল।

পুলিশের বাধায় বিএনপির মানববন্ধন না হলেও মিয়ানমারে রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে ‘রাজশাহীর সর্বস্তরের ওলামা ও মুসল্লিবৃন্দের’ ব্যানারে নগরীতে সমাবেশ হয়েছে। দুপুরে নগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। নগরীর বিভিন্ন স্থানের মুসল্লিরা জুমার নামাজের পর এ সমাবেশে যোগ দেন।

(ঢাকাটাইমস/০৮সেপ্টেম্বর/আরআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :