ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৭৫ কিলোমিটার দীর্ঘ যানজট

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
| আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৪২ | প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর ২০১৭, ০৮:৫৪

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। মহাসড়কের চন্দ্রামোড় থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত প্রায় ৭৫ কিলোমিটার এলাকাজুড়ে এ যানজট শুরু হয়েছে।

শুক্রবার বিকাল থেকে শুরু হওয়া এই যানজটে রাতভর আটকা পড়ে শতশত যানবাহনের হাজারো যাত্রীকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। শনিবার সকাল আটটায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত মহাসড়কের উভয় পাশে দীর্ঘ যানজট দেখা গেছে।

ঈদের ছুটি গত সপ্তাহে শেষ হলেও রবিবার থেকে থেকে কর্মজীবিরা কাজে যোগদান করবেন এমন চিন্তা থেকে বৃহস্পতিবার বিকাল থেকে রাজধানীর উদ্দেশে রওনা দেন। এতে মহাসড়কে যানবাহনের অতিরিক্ত চাপ বেড়ে গিয়ে যানজটের সৃষ্টি হয়। এছাড়া মহাসড়কের বিভিন্ন স্থানে ট্রাক ও বাস বিকল হলে যান চলাচল বিঘ্ন হলে যানজট স্থায়ী হয় বলে পুলিশ জানিয়েছে।

শুক্রবার সন্ধ্যা সাতটায় সিরাজগঞ্জ থেকে পণ্যবাহী একটি ট্রাক নিয়ে রওনা হয়ে শনিবার সকাল সাড়ে সাতটায় মির্জাপুর পৌঁছেছেন বলে ট্রাকের সহকারী তুহিন জানান।

গাইবান্ধার থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বাসের আরেক সহকারী জলিল মিয়া ঢাকাটাইমসকে বলেন, ‘রাত ১২টায় রওনা হয়ে সকাল সাড়ে সাতটায় মির্জাপুর এসে পৌঁছেছি।’ ঢাকা থেকে ছেড়ে আসা বাসের যাত্রী আমিনা বেগম বলেন, ‘তিন ঘণ্টা ধরে একই জায়গায় আটকা পড়ে রয়েছি। শিশু সন্তান নিয়ে বাস থেকে নেমে দাঁড়িয়ে আছি।’

যানজট নিরসনে মির্জাপুরের গোড়াই হাইওয়ে ও থানা পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে।

মির্জাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মাইন উদ্দিন বলেন, ঈদে ছুটি শেষ আগে হলেও গ্রামে আসা সবাই রবিবার থেকে কর্মক্ষেত্রে যোগদানের উদ্দেশে বৃহস্পতিবার বিকাল থেকে একযোগে ঢাকামুখী হওয়ায় মহাসড়কে যানবাহনের চাপ অতিরিক্ত বেড়েছে। এজন্য যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে থানা ও হাইওয়ে পুলিশ সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে। সকাল দশটা নাগাদ যান চলাচল স্বাভাবিক হবে বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/৯সেপ্টেম্বর/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :