বাংলাদেশি যুবককে পিটিয়ে মারল বিএসএফ

লালমনিরহাট ও কালিগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর ২০১৭, ১৩:২১

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে এক বাংলাদেশি যুবককে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ পিটিয়ে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

নিহত সোহেল মিয়া (২২) পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের বুড়িমারী এলাকার মহসিন আলীর ছেলে। তাকে আহত অবস্থায় উদ্ধার করে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেয়ার পর তার মৃত্যু হয়।

এলাকাবাসী ও বিজিবি সূত্রে জানা গেছে, পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের মাস্টারেরবাড়ী সীমান্ত অতিক্রম করে ভারত থেকে গরু নিয়ে ফেরার পথে কোচবিহার-৬১ বিএসএফ ব্যাটালিয়নের পানিশালা ক্যাম্পের টহল দলের সদস্যরা সোহেলকে আটক করে বেদম মারপিট করে এবং সীমান্তে আহত অবস্থায় ফেলে রেখে যায়। পরে সোহেলের খালাতো ভাই রশিদুল ইসলাম তাকে উদ্ধার করে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।

বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এএসএম শাহ নেওয়াজ নিশাত বলেন, ‘গরু আনতে ভারতে গেলে তাকে বিএসএফ পিটিয়ে হত্যা করেছে। ঘটনাটি অত্যন্ত দুঃখজনক।’

পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. রফিকুল ইসলাম বলেন, ‘শনিবার সকাল ৬টা ১৫ মিনিটে সোহেল মিয়াকে হাসপাতালে ভর্তি করা হয়। মুমূর্ষু অবস্থায় তাকে নিয়ে আসা হয়। চিকিৎসা দেয়া শুরু করতে না করতেই তার মৃত্যু হয়। পুলিশ ও বিজিবি হাসপাতাল চত্বরে অবস্থান করছে। তবে তারা কী করবে তা আমি বলতে পারছি না।’ লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল গোলাম মোর্শেদ ঢাকাটাইমসকে বলেন, ‘সোহেল মিয়া নামে এক ব্যক্তি পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মারা গেছে। তবে কারা কেন তাকে হত্যা করেছে তা এই মুহূর্তে বলতে পারছি না। তবে বিএসএফের পিটুনিতে মারা গেছে কি না বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’

(ঢাকাটাইমস/০৯সেপ্টেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :