৯ দিন পর শিমুলিয়া-কাঁঠালবাড়ি রুটে ফেরি চলাচল শুরু

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০১৭, ১৭:১৯ | প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর ২০১৭, ১৭:১৭
ফাইল ছবি

দেশের ব্যস্ততম শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে নাব্য সংকট ও ডুবোচর প্রকট রূপ ধারণ করার নয় দিন বন্ধ থাকার পর শনিবার সকাল থেকে ছোট ও মাঝারি ফেরি চলাচল শুরু হয়। আর বেলা দেড়টার দিকে চালু হয় রো রো ফেরি। তবে রো-রো ফেরিগুরো ধারণ ক্ষমতার চেয়ে কম যানবাহন নিয়ে পারাপার হচ্ছে পদ্মা নদী।

কাঁঠালবাড়ি ঘাটের বিআইডব্লিউটিসির সহকারী ব্যবস্থাপক আব্দুল মমিন জানান, ড্রেজিংয়ের মাধ্যমে বিকল্প চ্যানেল দিয়ে ফেরি সার্ভিস চালু হলেও কয়েকটি স্থান ওয়ান ওয়ে থাকায় পারাপার দীর্ঘ সময় ব্যয় হচ্ছে। সব ধরনের ফেরি চলাচল শুরু হওয়ায় দীর্ঘ নয় দিন পর এরুটে ট্রাক ও যাত্রীবাহী পরিবহন, যাত্রীবাহী পরিবহন ও পন্যবাহী ট্রাকের চাপ বাড়ছে। আগামীতে আরও চাপ বাড়ার সম্ভাবনা রয়েছে। দৌলতদিয়া ঘাট থেকে কিছু যানবাহন এরুট দিয়ে ইতোমধ্যে শুরু করেছে।

তবে একাধিক যাত্রী অভিযোগ করেন জানান, কাঁঠালবাড়ি ঘাট থেকে স্পিডবোটে যাত্রীপ্রতি ১২০ টাকার ভাড়া ১৮০ টাকা এবং লঞ্চ-ফেরিতে পাঁচ টাকা বাড়তি ভাড়া আদায় করছে। এতে কর্তৃপক্ষকে কিছু বললে নাজাহাল করতেও দ্বিধা করছে না। ঘাটে আইন-শৃঙ্খলা বাহির সদস্যরা উপস্থিত থাকলেও এ ব্যাপারে কোনো পদক্ষেপ নিচ্ছে না।

প্রসঙ্গত, গত ১ সেপ্টেম্বর নাব্য সংকটের কারণে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচলে অচলাবস্থার সৃষ্টি হয়। পরে ঈদের দিন থেকে মাত্র ছয়টি ফেরি ছাড়া বাকিগুলো চলাচল বন্ধ করে কর্তৃপক্ষ। বর্তমানে এরুট দিয়ে ২০টি ফেরি, ৮৭টি লঞ্চ ও দুই শতাধিক স্পিডবোট চলাচল করছে।

(ঢাকাটাইমস/০৯সেপ্টেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :