‘সূচিকে নোবেলদাতারা মুখ দেখাতে পারছেন না’

ইউরোপ ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর ২০১৭, ২০:৩৩

বাংলাদেশ সরকারের পার্বত্য চট্টগ্রামবিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপির ইতালি আগমন উপলক্ষে ইতালি আওয়ামী লীগের উদ্যোগে এক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রাজধানী রোমের তরপিনাত্তারায় কমুনের হলে শুক্রবার সন্ধ্যায় নাগরিক সংবর্ধনায় ইতালি আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলী আহম্মেদ ঢালীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক হাসান ইকবালের পরিচালনায় প্রধান অতিথি বীর বাহাদুর রহিঙ্গাদের উপর নির্মম অত্যাচারের কথা উল্লেখ করে বলেন, আমি এ ঘটনার তীব্র নিন্দা জানাই। পাশাপাশি বলতে চাই- যারা সুচিকে শান্তির জন্য নোবেল দিয়েছে, তারা হয়তো এখন মুখ দেখাতে পারছেন না।

তিনি বলেন, দেশ উন্নয়নের অগ্রদূত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে- তাতে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হতে ২০২১ সাল লাগবে না। এখনি মানুষ ডিজিটাল বাংলাদেশে অবস্থান করছে। আমাদের লক্ষ্য এবার দেশকে উন্নত রাষ্ট্র হিসেবে গড়ে তোলার।

সভায় বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার, ইতালিয়ান পার্লামেন্ট মেম্বার ড. উগো পাপি, সর্বইউরোপিয়ান আওয়ামী লীগের সহ-সভাপতি কে এম লোকমান হোসেন, সাংগঠনিক সম্পাদক জি এম কিবরিয়া।

বিশেষ অতিথি রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার বলেন, পার্বত্য অঞ্চলে এক সময় যেখানে অশান্তি বয়ছিল- সেখানে শান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে আজকের প্রধান অতিথির বিশেষ ভূমিকা রয়েছে।

তিনি সত্য প্রতিষ্ঠার জন্য তার নামের মত বীর বাহাদুরের মতই কাজ করে গেছেন।

বিশেষ অতিথি ওগো পাপি বলেন, মায়ানমারের সমস্যা সমাধানে বাংলাদেশের সাথে ইতালীয় সরকার কাজ করবে। অল্পদিনের মধ্যে নিরিহ মায়ানমারের শরনার্থীদের সহযোগিতার জন্য ত্রাণসামগ্রীর একটি জাহাজ বাংলাদেশের উদ্দেশে যাত্রা করবে।

উপস্থিত ছিলেন- ইতালি আওয়ামী লীগ, যুবলীগ, রোম মহানগর আওয়ামী লীগ, মহিলা আওয়ামীলীগ ও আমরা মুক্তিযোদ্ধার সন্তানসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/৯সেপ্টেম্বর/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :