রোহিঙ্গাদের মাঝে আ.লীগের ত্রাণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর ২০১৭, ২১:০১

নির্যাতনের মুখে মিয়ানমার থেকে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের ক্যাম্প পরিদর্শন করেছে আওয়ামী লীগের প্রতিনিধি দল।

শনিবার কক্সবাজারের উখিয়া কতুপালং শরণার্থী ক্যাম্প পরিদর্শনকালে রোহিঙ্গাদের সার্বিক অবস্থার খোঁজ-খবর নেয়ার পাশাপাশি তাদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করে প্রতিনিধি দলটি।

এ সময় প্রতিনিধি দলের প্রধান আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেন, আওয়ামী লীগ সব সময় মানবিক। মানবিক দিক বিবেচনা করে আ.লীগ রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়েছে। সে কারণে দলীয় সভাপতির নির্দেশে আজকে (শনিবার) ত্রাণ বিতরণ করতে এসেছি। শরণার্থী শিবিরে মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেছি। এই বিষয়ে বিস্তারিত রিপোর্ট দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পেশ করা হবে বলে জানান তিনি।

রোহিঙ্গাদের ফেরাতে মিয়ানমারকে চাপ দেয়া হচ্ছে এমনটা জানিয়ে শামীম বলেন, আন্তর্জাতিকভাবেও চাপ সৃষ্টি করতে সরকার কূটনৈতিক তৎপরতা চালিয়ে যাচ্ছে। কিন্তু বিএনপি অহেতুক রোহিঙ্গা ইস্যু নিয়ে নোংরা রাজনীতি করছে। ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা চালাচ্ছে। আমরা আশা করি- বিশ্ব সম্প্রাদায় এগিয়ে আসবে। জাতিসংঘ শুধু চিঠি দিয়ে নয়, সমস্যা সমাধানে কার্যকরী ভূমিকা পালন করবে।

রোহিঙ্গা নির্যাতন বন্ধ ও তাদের ফিরিয়ে নিতে মিয়ানমারের উদ্দেশ্যে আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘রোহিঙ্গা সমস্যা তাদের অভ্যন্তরীণ সমস্যা। এর সমাধান সে দেশের সরকারকেই করতে হবে। আপনাদের নাগরিকদের ফিরিয়ে নিন। রোহিঙ্গা নির্যাতন বন্ধ করুন।’

তিনি বলেন, সরকার মানবিক কারণে সাময়িক সময়ের জন্য রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে। আওয়ামী লীগ মানবতার পাশে রয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায়বনন্দী, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, জেলা আওয়ামী লীগ সভাপতি সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, সংসদ সদস্য আশিকুল্লাহ রফিক, সাইমুম সরওয়ার কমল, আবদুর রহমান বদি, আওয়ামী লীগ নেতা শাহাজাদা মহিউদ্দিন, প্রশান্ত বড়ুয়া, উখিয়া উপজেলার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী প্রমুখ।

ঢাকাটাইমস/৯সেপ্টেম্বর/টিএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বিরোধী দলের নেতাকর্মীদের ওপর সরকার জুলুম-অত্যাচার অব্যাহত রেখেছে: মির্জা ফখরুল

সাম্প্রদায়িকতার মাধ্যমে আমাদের ঐতিহ্য নষ্ট করতে দেব না: নাছিম

ডা. জাফরুল্লাহ চৌধুরী ছিলেন অন্যায়ের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর

উপজেলা নির্বাচনে যাচ্ছে না বিএনপি

ভিন্নমত নির্মূলে প্রশাসন ও আদালতকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে সরকার: গণঅধিকার পরিষদ

নেতানিয়াহু হিটলারের চেয়েও ভয়ংকর: ওবায়দুল কাদের 

বিশ্ব পরিস্থিতিতে দেশের সংকট সামাল দেওয়া কঠিন: ওবায়দুল কাদের 

ঐতিহাসিক মুজিবনগর দিবসে আ.লীগের কর্মসূচি

ঢাকা উত্তরে এক নেতার 'পকেট কমিটি', বলয়ে জিম্মি দক্ষিণ বিএনপি 

নুরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

এই বিভাগের সব খবর

শিরোনাম :