বাগমারায় বিএনপির দুই পক্ষ মুখোমুখি

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর ২০১৭, ২২:০৪

রাজশাহীর বাগমারা উপজেলা বিএনপির সদ্য ঘোষিত কমিটি নিয়ে দুই পক্ষ পাল্টাপাল্টি কর্মসূচি পালন করেছে। এক পক্ষ নতুন কমিটিকে অগণতান্ত্রিক উল্লেখ করে প্রতিবাদ সভা করেছে।

অপর পক্ষ বিরোধিতাকারীদের সরকারের এজেন্ট ও বিপথগামী উল্লেখ করে সমাবেশ করে।

এ নিয়ে দুপক্ষ মুখোমুখি অবস্থান করছে।

সাত বছর পর গত বৃহস্পতিবার রাতে ১৮১ সদস্যের একটি পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে বিএনপি।

শনিবার বিকালে দলের একটি অংশ নতুন কমিটির বিরুদ্ধে উপজেলা সদর ভবানীগঞ্জের চানপাড়ায় প্রতিবাদ সমাবেশ করে জেলা বিএনপির সহ-সভাপতি আব্দুল গফুর গ্রুপের অনুসারীরা।

বিএনপি নেতা মোজাফ্ফার হোসেনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি আব্দুল গফুর।

বক্তব্য রাখেন দেন- বিএনপি নেতা মকলেছুর রহমান মণ্ডল, আবদুর রাজ্জাক, মনিরুজ্জামান রঞ্জু, জিল্লুর রহমান প্রমুখ।

সভায় বক্তারা অভিযোগ করেন, দলের গঠনতন্ত্র না মেনে গোপনে পকেট কমিটি গঠন করা হয়েছে। যোগ্য ও সাংগঠনিক নেতাদের পদে না রেখে অগ্রহণযোগ্য ব্যক্তিদের গুরুত্বপূর্ণ পদে রাখা হয়েছে। তারা এই কমিটিকে অগণতান্ত্রিক আখ্যা দিয়ে তা বাতিলের দাবি ও অবাঞ্চিত ঘোষণা করে।

অপরদিকে একই সময়ে নতুন কমিটির পক্ষে ভবানীগঞ্জ গরুহাটায় পাল্টা প্রতিবাদ সমাবেশ করেছে নতুন কমিটির সাধারণ সম্পাদক আবদুস সোবহানপন্থীরা।

নতুন কমিটির সাংগঠনিক সম্পাদক ইউসুফ আলীর সভাপতিত্বে বক্তব্য দেন সাধারণ সম্পাদক আবদুস সোবহান, মোশারফ হোসেন, আবদুল গাফ্ফার, আব্দুল জব্বার খাঁন প্রমুখ।

সমাবেশে বক্তারা দাবি করেছেন, দলের নিয়ম মেনেই সকল ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকদের নিয়ে সভা করে মতামতের ভিত্তিতে কমিটি গঠন করা হয়েছে। তবে দলীয় কর্মসূচি পালনে পুলিশের আপত্তির কারণে আনুষ্ঠানিকভাবে সম্মেলন করা সম্ভব হয়নি। তারা এই কমিটিকেই বৈধ ও গণতান্ত্রিক উল্লেখ করে তা বহালের দাবি জানিয়েছেন।

বক্তারা নতুন কমিটির বিরোধিতাকারীদের বিপথগামী ও সরকারের এজেন্ট বলে অভিযোগ করেন। সমাবেশ থেকে এসব বিপথগামী নেতাদের বর্জন করার জন্য আহ্বান জানান।

নতুন কমিটির বিরোধিতাকারী এসব বিপথগামী নেতাদের দলের বিরুদ্ধে অপপ্রচার না চালানোর আহ্বান জানানো হয় ওই সমাবেশে।

(ঢাকাটাইমস/৯সেপ্টেম্বর/আরআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :