সেনবাগে স্থগিত কেন্দ্রের ভোটগ্রহণ ২৪ সেপ্টেম্বর

জেলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ সেপ্টেম্বর ২০১৭, ২০:০১

প্রাকৃতিক দুর্যোগের কারণে চতুর্থবারের মতো স্থগিত হয়েছে নোয়াখালীর সেনবাগ উপজেলার নবীপুর ইউনিয়নের নলদিয়া কেন্দ্রের ভোটগ্রহণ। ফলে ৫ম দফায় পুনঃভোট গ্রহণ আগামী ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

রবিবার বিকেলে পুনরায় ভোটগ্রহণের বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. শহীদুর রহমান তানভীর জানান, দুপুরে কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে এক চিঠির মাধ্যমে জানিয়েছেন ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ।

উল্লেখ্য, এরআগে ৩ বার ২০১৬ সালের ২৮ মে ও ৩১ অক্টোবর দুই দফায় সহিংসতার কারণে ভোট স্থগিত হয়। আর তৃতীয় দফা ১৬এপ্রিল ভোটার তালিকা থেকে মৃত ভোটারদের বাদ দিয়ে নতুন ভোটার তালিকায় তৈরির জন্য হাইকোর্টে একটি রিট পিটিশনের দায়ের হয়। তার প্রেক্ষিতে হাইকোটের নির্দেশে নির্বাচন কমিশন তালিকা থেকে মৃত ৬৫জন ভোটারের নাম বাদ দিয়ে নতুন করে ভোটার তালিকা প্রস্তুুত করেন। পরে সিদ্ধান্ত অনুযায়ী গত ২০আগস্ট ওই স্থগিত কেন্দ্রের পূর্ন ভোট গ্রহণের কথা ছিলো। কিন্ত প্রাকৃতিক দুর্যোগের কারণে ১৬ আগস্ট চতুর্থবারের মতো ভোটগ্রহণ স্থগিত হয়ে যায়।

এখানে ৮টি কেন্দ্রের প্রাপ্ত ভোটে বিএনপি মনোনিত প্রার্থী আমিন উল্ল্যা বিএসসি পেয়েছেন ৫০৯৮ ভোট ও তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সর্মথিত প্রার্থী আবদুল ওহাব পয়েছেন ৩৬০৭ ভোট। আমিন উল্ল্যা বিএসসি ১৪৯১ ভোটে এগিয়ে রয়েছেন। জানা গেছে এ কেন্দ্রে বর্তমান ভোটার ১৫৫৪ জন। তার মধ্যে প্রবাসে-৯৩ জন, মৃত-৩জন।

(ঢাকাটাইমস/১০সেপ্টেম্বর/প্রতিনিধি/ ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :