রোহিঙ্গা গণহত্যা: প্রতিবাদে বৃটিশ প্রধানমন্ত্রীর বাসভবনের সামনে বিক্ষোভ

ইউরোপ ব্যুরো
 | প্রকাশিত : ১০ সেপ্টেম্বর ২০১৭, ২০:০৪

বৃটিশ প্রধানমন্ত্রীর বাসভবনের সামনে মিয়ানমারে নৃশংসভাবে রোহিঙ্গা মুসলিম গণহত্যা বন্ধের প্রতিবাদে শনিবার ১০ নং ডাউনিং স্ট্রিটে এক বিশাল বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃটিশ মুসলিম বাংলাদেশি কমিউনিটি সংগঠন ও মানবতাবাদী সংগঠনের বিভিন্ন নেতাকর্মীরা তাদের ব্যানার ও প্ল্যাকার্ড নিয়ে সমাবেশে অংশগ্রহণ করেন। সমাবেশে বিভিন্ন কমিউনিটি সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বিক্ষোভ সমাবেশে মিয়ানমারে রহিঙ্গা মুসলমানদের নির্বিচারে হত্যা ও তাদের উপর অমানবিক নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। বক্তারা অনতিবিলম্বে সকল হত্যাযজ্ঞ বন্ধের জোর দাবি জানান এবং এ ব্যাপারে বৃটিশ সরকারকে জরুরি পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

সভায় বক্তারা মিয়ানমার ইস্যুতে বিশ্বের বিভিন্ন মুসলিম দেশের নীরব ভূমিকা কলঙ্কজনক বলে মন্তব্য করেন। তারা বিশ্বের সকল মানবতাকে সোচ্ছার ও সকল হত্যাযজ্ঞ বন্ধে মিয়ানমার সরকারের প্রতি চাপ সৃষ্টি এবং জাতিসংঘকে এ বিষয়ে সমাধানে এগিয়ে আসার আহবান জানান। সভায় মিয়ানমারের সব ধরনের পণ্য বয়কটের দাবি জানানো হয়।

বিক্ষোভকারীরা স্টপ দা কিলিং, সেভ দা রোহিঙ্গা পিপুলস, উই অ্যান্ট জাস্টিসসহ বিভিন্ন শ্লোগানে বৃটিশ প্রধানমন্ত্রীর বাসভবনের সম্মুখ প্রকম্পিত করে তোলেন। বিক্ষোভ সমাবেশে বিভিন্ন সংগঠন ও সর্বস্তরের শত শত নারীপুরুষ ও বিপুলসংখ্যক রোহিঙ্গা কমিউনিটির মানুষ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১০সেপ্টেম্বর/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :