ভৈরবকে শতভাগ বিদ্যুতায়ন উপজেলা ঘোষণা

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ সেপ্টেম্বর ২০১৭, ২০:৫২

কিশোরগঞ্জের ভৈরব উপজেলাকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভৈরবসহ ১০টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

রবিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন।

এসময় প্রধানমন্ত্রী কিশোরগঞ্জ জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস ও একজন প্রতিবন্ধী শিক্ষার্থীর সাথে কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ জেলা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামিল, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, ভৈরব উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. সায়দুল্লাহ মিয়া, পৌর মেয়র অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ, বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের উপ- সচিব মোজাম্মেল হক, বিদ্যুতের সুপারিন্টেন্ট ইঞ্জিনিয়ার অঞ্জন কান্তি দাস প্রমুখ

এছাড়াও উপজেলার সকল স্তরের জনগণ, জনপ্রতিনিধি, নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব দেশকে অর্থনৈতিকভাবে সমৃদ্ধ করতে বিদ্যুতের স্বপ্ন দেখেছিলেন। সেই ধারাবাহিকতায় তিনি পল্লী বিদ্যুতায়ন কার্যক্রমকে মৌলিক চাহিদা হিসেবে চিহ্নিত করে সংবিধানে অন্তর্ভুক্ত করেছিলেন। তিনি বলেন, বিদ্যুৎ আমাদের উন্নয়নের চাবিকাঠি। আর সে লক্ষ্যকে সামনে রেখেই বর্তমান সরকার বিদ্যুতের আলোয় ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রীর নির্দেশে ভৈরবসহ যে ১০টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়িত উপজেলা উদ্বোধন করা হচ্ছে- মোল্লাহাট, ফকিরহাট, হাকিমপুর, কোটচাঁদপুর, ফেঞ্চুগঞ্জ, সিলেট সদর, ভেড়ামারা, ভৈরব, সীতাকুন্ড, নরসিংদী সদর।

দেশের ১০টি উপজেলা শতভাগ বিদ্যুতায়িত কর্মসূচির মধ্য ভৈরব উপজেলাটি অন্যতম। ভৈরব শহরসহ উপজেলার ৭টি ইউনিয়নের ৮০টি গ্রামের প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছানোর ব্যবস্থা করেছে বর্তমান আওয়ামী লীগ সরকার। ভৈরব উপজেলায় ৬৭ কোটি টাকা ব্যয়ে ৪৪৪ কিলোমিটার লাইনে বর্তমানে গ্রাহক সংখ্যা ৫৪হাজার ১৬৫ জন।

(ঢাকাটাইমস/১০সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :