আনন্দে ভাসছে নান্দাইলবাসী

ময়মনসিংহ ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ সেপ্টেম্বর ২০১৭, ২৩:২২

ময়মনসিংহের নান্দাইল পৌরসভাকে তৃতীয় শ্রেণি থেকে দ্বিতীয় শ্রেণিতে উন্নীত করা হয়েছে। পৌরবাসী এখন থেকে দ্বিতীয় শ্রেণির পৌরসভার সব সুযোগ-সুবিধা পাবে। নান্দাইলবাসীর দীর্ঘদিনের দাবি পূরণ হওয়ায় তারা স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

রবিবার ময়মনসিংহের নান্দাইলে চন্ডীপাশা সরকারি হাইস্কুল খেলার মাঠে এক জনসভায় এলজিআরডি মন্ত্রী নান্দাইলকে দ্বিতীয় শ্রেণির পৌরসভা ঘোষণা করেন। মন্ত্রীর ঘোষণার পর থেকেই পৌরবাসীর মাঝে আনন্দের বন্যা বইছে।

পৌরবাসী বলছেন, তৃতীয় শ্রেণির দুর্নাম কি তা এতদিন আমরা টের পেয়েছি। বহিরাগতরা নান্দাইলে এলে তৃতীয় শ্রেণির বাসিন্দা বলে উপহাস করত। মন্ত্রী আজ সেই অপবাদের দুর্নাম ঘোঁচালেন। দ্বিতীয় শ্রেণির কারণে পৌরসভা এলাকার উন্নয়নও হবে।

এলজিআরডি মন্ত্রী বলেছেন, ‘বর্তমান সরকারের সময়ে নান্দাইলের উন্নয়ন হয়েছে। আরও হবে। কৃষি ও কৃষকের স্বার্থে কাজ করা হবে। শুধু নান্দাইল নয় গোটা ময়মনসিংহসহ সারা দেশের উন্নয়ন করা হবে।’

নান্দাইল উপজেলার তিনটি ইউনিয়নের কিছু অংশ নিয়ে ১৯৯৭ সালে গঠিত হয় নান্দাইল পৌরসভা। যার আয়তন ২৩ বর্গ কিলোমিটার। লোক সংখ্যা বর্তমানে প্রায় ৫০ হাজারের বেশি। ওয়ার্ড সংখ্যা নয়টি।

নান্দাইল পৌরসভাকে দ্বিতীয় শ্রেণিতে উন্নীত করায় নান্দাইলবাসীর পক্ষ থেকে এলজিআরডি মন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন পৌরসভার মেয়র রফিক উদ্দিন ভূইয়া।

আজ সরকারের বেশকিছু উন্নয়ন কাজ যা ইতোমধ্যে সমাপ্ত হয়েছে তার উদ্বোধন এবং বেশকিছু উন্নয়ন প্রকল্পের সুইচ টিপে ভিত্তি প্রস্তর স্থাপন করেন ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।

বর্তমান সরকারের আমলে নান্দাইল উপজেলায় ১৫টি মাধ্যমিক স্কুল ও মাদ্রাসার একাডেমিক ভবন নির্মাণ, ৪০টি সরকারি প্রাথমিক স্কুলের নতুন ভবন, শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০০টি ল্যাপটপ, একটি আধুনিক অ্যাম্বুলেন্স, ৫০ কিলোমিটার কাঁচা রাস্তাকে পাঁকা রাস্তায় উন্নীতকরণ, ৫০ কিলোমিটার রাস্তা সংস্কার, ২৩টি গ্রামীণ সেতু, তিনটি বড় ব্রিজ, কোটি টাকা ব্যয়ে সিডস্টোর বাজারের উন্নয়ন, ৫০১ কিলোমিটার নতুন লাইন নির্মাণের মাধ্যমে বিদ্যুৎ সংযোগ সুবিধা ছাড়াও পাঁচশ কোটি টাকার উন্নয়ন কাজ সম্পাদিত হয়েছে।

(ঢাকাটাইমস/১০সেপ্টেম্বর/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :