মির্জাপুর থানার দায়িত্ব নিলেন ওসি মিজানুল

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
 | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০১৭, ১২:৪৩

টাঙ্গাইলের মির্জাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) দায়িত্ব গ্রহণ করেছেন এ কে এম মিজানুল হক। রবিবার সন্ধ্যায় মির্জাপুর থানার ওসির দায়িত্বে থাকা মোহাম্মদ মাইন উদ্দিনের স্থলাভিসিক্ত হন তিনি।

দায়িত্ব গ্রহণ করার পর আইনশৃঙ্খলা রক্ষা ও মানুষকে সেবা দানের পাশাপাশি দুর্নীতি ও অপরাধ নির্মূলের ঘোষণা দেন নতুন এই পুলিশ। এছাড়া মাদক, বাল্যবিয়ে, ইভটিজিং, জঙ্গি ও সন্ত্রাসী হামলার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর কথা জানান তিনি।

এ কে এম মিজানুল হকের বাড়ি ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ থানায়। তিনি ১৯৯৮ সালে বাংলাদেশ পুলিশের এসআই পদে যোগদান করেন। তাঁর প্রথম কর্মজীবন শুরু মির্জাপুর থানায়।

পরবর্তীতে টাঙ্গাইল জেলার কালিহাতি, ঘাটাইল, গাজীপুর জেলার জয়দেবপুর ও কালিয়াকৈর থানায় এসআই হিসেবে দায়িত্ব পালন করেন। এরপর আবার টাঙ্গাইলের কালিহাতি থানায় এবং সর্বশেষ মির্জাপুর থানায় এসআই হিসেবে কর্মরত থাকাকালীন ২০০৯ সালে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে কঙ্গোতে দায়িত্ব পালন করেন।

শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন শেষে ২০১০ সালে দেশে আসলে পুলিশ পরিদর্শক হিসেবে পদোন্নতি পেয়ে সুনামগঞ্জ জেলার সদর থানায় ইনপেক্টর তদন্ত হিসেবে দায়িত্ব পান। পরবর্তীতে ওসি হিসেবে একই জেলার মদ্যনগর থানা ও জামালগঞ্জ থানায় তিন বছর দায়িত্ব পালন করেন। এরপর হাইওয়ে পুলিশে মানিকগঞ্জ জেলার গোলড়া হাইওয়ে ও কিশোরগঞ্জ জেলার ভৈরব হাইওয়ে থানায় দায়িত্ব পালন করেন।

পরবর্তীতে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ঢাকা রেঞ্জে বদলি হওয়ার পরে ১০ সেপ্টেম্বর মির্জাপুর থানার ওসির দায়িত্ব পান। স্ত্রী ও পাঁচ বছরের একমাত্র সন্তান মাহিনুল হক নূরকে নিয়ে তাঁর ব্যক্তিগত জীবন।

এ কে এম মিজানুল হক বলেন, যতদিন এই দায়িত্বে আছি সম্পূর্ণ নিরপেক্ষ থেকে দায়িত্ব পালন করে যাব। সেজন্য তিনি সকল শ্রেণিপেশার মানুষের আন্তরিক সহযোগিতা প্রত্যাশা করেন।

ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত