চার লাখ টাকায় বাঁচতে পারে শিশু সুমাইয়া

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ সেপ্টেম্বর ২০১৭, ১৪:২০ | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০১৭, ১৩:২৯

জন্মগতভাবে হৃৎপিণ্ডের রক্তনালীর বিভক্তিকরণের সমস্যা ও হৃৎপিণ্ডের দুই নীলয়ের মধ্যকার ছিদ্রজনিত রোগে ভুগছে সাড়ে পাঁচ মাস বয়সী শিশু সুমাইয়া।

তার বাড়ি গাইবান্ধা পৌর এলাকার মুন্সিপাড়ায়। তার অপারেশনের জন্য চার লাখ টাকার প্রয়োজন। কিন্তু সুমাইয়ার দরিদ্র পিতা মামুনুর রশিদের পক্ষে এত টাকা সংগ্রহ করা সম্ভব নয়।

সুমাইয়ার বাবা মামুনুর রশিদ ঢাকাটাইমসকে বলেন, জন্মের ১০ দিন পরই সুমাইয়া হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে গাইবান্ধা সদর হাসপাতালে ভর্তি করা হয়। তাকে উন্নত চিকিৎসার পরামর্শ দেয়া হলে চলতি বছরের ১৭ এপ্রিল রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের কার্ডিওলজি বিভাগের কনসালটেন্ট ডা. আব্দুল্লাহ-আল-মাহমুদের কাছে নেয়া হয়। পরে পরীক্ষা-নীরিক্ষায় জন্মগতভাবে হৃৎপিণ্ডের রক্তনালীর বিভক্তিকরণের সমস্যা ও হৃৎপিণ্ডের দুই নীলয়ের মধ্যকার ছিদ্রজনিত অসুখ ধরা পড়ে।

মামুনুর রশিদ বলেন, গত ১৮ জুলাই আবারো সুমাইয়াকে ঢাকা শিশু হাসপাতালের ডিপার্টমেন্ট অব পেডিয়াট্রিক কার্ডিওলজি বিভাগের কার্ডিয়াক ইনটেনসিভিস্ট ডা. মো. আবু সাঈদের কাছে নেয়া হয়। তিনি জানান, দেশের বাইরে সুমাইয়ার তিনটি অপারেশন করাতে হবে। প্রথমটি এখন, দ্বিতীয়টি ১২ বছর বয়সে ও তৃতীয়টি ১৮ বছর বয়সে। প্রতি অপারেশনে চার লাখ টাকা ব্যয় হবে। কিন্তু এত বিপুল পরিমাণ টাকা সংগ্রহ করার সামর্থ্য আমার নেই।

সুমাইয়ার চিকিৎসার জন্য তাই সমাজের বিত্তবান মানুষদের কাছে সহযোগিতা চেয়েছেন সুমাইয়ার বাবা মামুনুর রশিদ। সাহায্য পাঠানোর ঠিকানা: সোনালী ব্যাংক লিমিটেড, পুরাতন বাজার শাখা, সঞ্চয়ী হিসাব নং- ০১০০৯২৮৩। মোবাইল নং: ০১৭১৪-৭০৬১৫২।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :