পরিবারকে সময় দিতেই ছুটিতে সাকিব?

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ সেপ্টেম্বর ২০১৭, ১৫:২০ | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৫২
ফাইল ছবি

দেশের হয়ে তিন ফরম্যাটেই খেলতে হয় সাকিব আল হাসানকে। তারপর দেশের বাইরে বিভিন্ন ঘরোয়া লিগেও পারফর্ম করা। ধকলটা বেশ যাচ্ছে সাকিবের ওপর। যে কারণে নিজেকে সতেজ রাখতে টেস্ট ক্রিকেট থেকে ছয় মাসের বিশ্রাম চাচ্ছেন সাকিব। রোববার দুপুর থেকে ক্রিকেটপাড়ায় খবরটা নিয়ে বেশ কানাঘুষা হয়। সাকিবের এমন খবরে সরগরম সামাজিক যোগাযোগ মাধ্যমও। কিন্তু ভেতরের খবর হলো, পরিবারকে সময় দিতেই নাকি টেস্ট থেকে ছয় মাস ছুটি চাচ্ছেন টাইগার অলরাউন্ডার।

রোববার রাতেই সাকিব বোর্ডে চিঠি দিয়ে আগামী ছয় মাস টেস্ট থেকে বিশ্রাম চেয়েছেন। এখানেই শেষ নয়, বোর্ড তার ছুটির আংশিক আবেদন মঞ্জুর করতে যাচ্ছেন, সাকিবকে সাউথ আফ্রিকা সফরে বিশ্রামে থাকার অনুমতি দিয়ে দিচ্ছে। সর্বশেষ খবর, সাকিবের আবেদনের প্রেক্ষিতে আজ বিকাল ৩টায় শেরেবাংলা বিসিবি কার্যালয়ে বিশেষ বৈঠকে বসবেন বিসিবি কর্তার। সেখানেই ঠিক করা হবে, সাকিব ছুটি পাবেন কি, পাবেন না। আর পেলেও কত দিন?

সবমিলে সাকিবের অবসরের সিদ্ধান্তে খানিকটা ঝামেলায় পড়ে গেছে জাতীয় নির্বাচক কমিটি ও টিম ম্যানেজমেন্ট। সাকিবের বিকল্প খুঁজে পাওয়া চাট্টিখানি কথা নয়। অল-রাউন্ডার হলেও সাকিবই দলের মূল স্পিনার। দলের ব্যাটিং শক্তিও তার কাঁধে অনেকটা নির্ভরশীল। গেল শনিবার দল ঘোষণা করার কথা থাকলেও সাকিবের বিষয়টার কারণে চিন্তা-ভাবনার জন্য সময় পেছাল। বিশ্বস্ত সূত্রে জানা গেল এমন তথ্যই।

জানা গেছে, শুক্রবার গুলশানের নিজের বাসায় প্রধান নির্বাচক, অধিনায়ক মুশফিক, কোচ চণ্ডিকা হাথুরুসিংহে ও ম্যানেজার খালেদ মাহমুদ সুজনকে ডেকেছিলেন বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। ওই মিটিংয়ে নানা বিষয় আলোচনা হলেও প্রধান ইস্যু ছিল সাউথ আফ্রিকা সফরের টেস্ট দল চূড়ান্ত করা। কিন্তু ওই দিন ১৫ সদস্যের দল চূড়ান্ত করতে পারেননি তারা। অবশেষে আজ সন্ধ্যার দিকে ঘোষিত হবে দল।

উল্লেখ্য, চলতি মাসে দুইটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে সাউথ আফ্রিকা যাচ্ছে টিম বাংলাদেশ। সিরিজের প্রথম টেস্ট শুরু আগামী ২৮ সেপ্টেম্বর। তার আগে ২১-২৩ সেপ্টেম্বর স্বাগতিকদের বিরুদ্ধে তিনদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। টেস্ট ও ওয়ানডে সিরিজের ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টা থেকে। প্রথম টি-টোয়েন্টি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়। আর দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬.৩০টায়। সবকিছু ঠিকঠাক থাকলে ১৬ সেপ্টেম্বর সাউথ আফ্রিকার উদ্দেশে ঢাকা ছাড়বে মুশফিক-মাশরাফীরা।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :