সাকিবের সিদ্ধান্তে সমালোচনার ঝড়

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৪২ | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০১৭, ১৫:১৯
ফাইল ছবি

আগামী ছয় মাস টেস্ট খেলবে না-বিসিবির কাছে এ মর্মে আবেদন করেছেন সাকিব। দলের সেরা অল রাউন্ডার তিনি। স্পিন বোলিংয়ের প্রধান দায়িত্ব তার কাঁধে। ব্যাটিংয়েও তিনি অন্যতম ভরসা। সাকিব না থাকার অর্থ, দুই জন খেলোয়াড় না থাকা। মানে তিনি একাই দুই জনের কাজ করেন। আজ বিকালে সাউথ আফ্রিকা সফরের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করবে। কিন্তু সাকিবের বিষয়টি বড়ই ঝামেলায় ফেলে দিয়েছে নির্বাচকদের।

জানা গেছে, দল ঘোষণার আগে সাকিবের ছুটির বিষয়ে আরেকবার মিটিংয়ে বসছেন বিসিবি কর্মকর্তা, নির্বাচক মণ্ডলী ও কোচ। ছয় মাস নয়, তিন মাস সাকিবকে ছুটি দেওয়ার সিদ্ধান্ত হতে পারে। সেক্ষেত্রে শুধু সাউথ আফ্রিকা সফরেই ছুটি পাবেন সাকিব। ডিসেম্বরে শ্রীলঙ্কা আসছে বাংলাদেশ। ওই সিরিজে সাকিবকে পেতে চায় দল। আর সেটা জানিয়ে দেওয়া হবে সাকিবকে। জানা গেছে, বিসিবির তিন মাসের ছুটির সিদ্ধান্ত মেনেও নেবেন সাকিব।

এদিকে সাকিবের ৬ মাসের ছুটি চাওয়ায় দারুণ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে ক্রিকেট অঙ্গনে। অনেকেই প্রশ্ন তুলেছেন দেশের ও জাতীয় দলের প্রতি সাকিবের কমিটমেন্ট নিয়ে। নাম প্রকাশ না করার শর্তে সাবেক একজন ক্রিকেটার ঢাকাটাইমসকে বলেন, ‘খবরটা শুনে আমি বিস্মিত। এই বয়সে সাকিব কেন ক্লান্ত হবেন? বছরে বাংলাদেশ টেস্ট খেলা হাতে গোনা কয়েকটি। অথচ ছয় মাস তিনি টেস্ট খেলতে চাইছেন না। আমি খুশি হতে পারতাম যদি সাকিব বলতেন, তিনি আইপিএল ও বিপিএলে খেলবেন না ক্লান্তিজনিত কারণে। সাকিবের সেটাই করা উচিৎ ছিল। কিন্তু তা না করে জাতীয় দল থেকে বিশ্রাম নিচ্ছেন।’

আগামী আইপিএলে ছাড়পত্র না দেওয়ার জন্য বিসিবির প্রতি আহবান জানিয়ে ওই ক্রিকেটার বলেন, ‘বিসিবির উচিৎ সাকিবকে আইপিএল বা বিদেশি লিগে খেলার ছাড়পত্র না দেওয়া। আইপিএল বা বিপিএলে অনেক টাকা। সাকিব অনেক বুদ্ধিমান। তিনি কখনওই ওই লিগ হাতছাড়া করবেন না। বিসিবির উচিৎ এ দিকটায় খেয়াল রাখা। সাকিবের প্রতি একটু কঠোর হওয়া।’

উল্লেখ্য, চলতি মাসে দুইটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে সাউথ আফ্রিকা যাচ্ছে টিম বাংলাদেশ। সিরিজের প্রথম টেস্ট শুরু আগামী ২৮ সেপ্টেম্বর। তার আগে ২১-২৩ সেপ্টেম্বর স্বাগতিকদের বিরুদ্ধে তিনদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। টেস্ট ও ওয়ানডে সিরিজের ম্যাচগুলো শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টা থেকে। প্রথম টি-টোয়েন্টি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়। আর দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬.৩০টায়। সবকিছু ঠিকঠাক থাকলে ১৬ সেপ্টেম্বর সাউথ আফ্রিকার উদ্দেশে ঢাকা ছাড়বে মুশফিক-মাশরাফীরা।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :