সাকিব ছাড়া দল দেয়া কঠিন: নান্নু

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৭, ১৭:৪৯ | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০১৭, ১৮:০১

অস্ট্রেলিয়ার বিপক্ষে মিরপুর টেস্টের জয়ের নায়ক সাকিব আল হাসান সাউথ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে খেলবেন না। এই সময়ে বিশ্রামে থাকবেন তিনি। সোমবার বাংলাদেশ দলের সাউথ আফ্রিকা সফরে দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সাকিব আল হাসান না থাকায় এই সিরিজে দলে নেয়া হয়েছে স্পিনার তাইজুল ইসলামকে। দলে জায়গা পেয়েছেন অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ ও দুই পেসার রুবেল হোসেন ও শুভাশিস রায়। বাদ পড়েছেন নাসির হোসেন।

আজ দল ঘোষণার পর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘সাকিব বিশ্বসেরা অলরাউন্ডার। তাকে ছাড়া দল দেয়া খুবই কঠিন। কিন্তু কিছু করার নেই। সামনের সিরিজের জন্য সে মানসিকভাবে প্রস্তুত না। ক্রিকেট মনোযোগের ব্যাপার। সে এই সিরিজে মনোযোগ দিতে পারবে না। মনোযোগ না থাকলে ভালো করাও কঠিন। সে তিন ফরম্যাটেই নিয়মিত খেলে থাকে। আমরা তার আবেদনকে গুরুত্ব সহকারে দেখেছি। সে ছয় মাসের জন্য ছুটি চেয়েছিল। কিন্তু আমরা আপাতত দুইটি টেস্টের জন্য ছুটি দিয়েছি। তবে, সে যদি দ্বিতীয় টেস্টে খেলতে চাই তাহলে খেলতে পারবে’।

আগামী ২৮ সেপ্টেম্বর সাউথ আফ্রিকার মাটিতে শুরু হবে বাংলাদেশ-সাউথ আফ্রিকা সিরিজে। এই সিরিজে দুইটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে। মূল সিরিজ শুরুর আগে ২১-২৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে প্রস্তুতি ম্যাচ।

(ঢাকাটাইমস/১১ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :