মাদারীপুরে টার্নওভারের শর্ত বাতিলের দাবি ঠিকাদারদের

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৩২

স্থানীয় সরকারের অধীনে সর্বোচ্চ টার্নওভার শর্ত বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেছে মাদারীপুরের ঠিকাদাররা। সোমবার সকালে মাদারীপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এসময় বক্তারা তাদের দাবি না মানলে বৃহৎ আন্দোলনে নামার হুঁশিয়ারি দেন।

বক্তারা বলেন, বর্তমানে সরকার যে পদ্ধতিতে টেন্ডার আহ্বান করছে- তাতে হাতেগোনা কয়েকজন ঠিকাদার টেন্ডারে অংশগ্রহণ করতে পারলেও বাকিরা সবাই বাদ পরে। এতে করে সরকার কোটি কোটি টাকার রাজস্ব হারাচ্ছে। কারণ বর্তমান সিস্টেমে যাদের টার্নওভার বেশি, তারাই কাজে যোগ্য হিসেবে বিবেচিত হবেন। এ কারণে মাদারীপুর জেলায় অধিকাংশ ক্ষেত্রেই মাত্র তিনটি প্রতিষ্ঠানের বেশি অংশগ্রহন করে না। বেশি ঠিকাদার দরপত্র ক্রয় করলে সরকার কোটি কোটি টাকার রাজস্ব পেত। টার্নওভার বেশি হওয়ার কারণে ছোট এবং মাঝারি ঠিকাদারি প্রতিষ্ঠান দরপত্রে অংশগ্রহণ করলেও কাজের সুযোগ পায় না। তাই ছোট এবং মাঝারি ঠিকাদারি প্রতিষ্ঠান অংশগ্রহণে আগ্রহ হারিয়ে ফেলেছে। এ প্রথার কারণে দিন দিন বড় ঠিকাদারি প্রতিষ্ঠানগুলো কাজ পাচ্ছে আর ছোট-মাঝারি প্রতিষ্ঠানগুলো ধ্বংস হয়ে যাচ্ছে।

এসময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- মাদারীপুর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও প্রথম শ্রেণির ঠিকাদার আব্দুল মান্নান লস্কর, ঠিকাদার আনোয়ার হোসেন, ইদ্রিস সিকদার প্রমুখ।

(ঢাকাটাইমস/১১সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :